নড়াইলে খাদ্যে বিষক্রিয়া, তিন মাদ্রাসা ছাত্রের মৃত্যু

বৃহস্পতিবার, ২৮ জুলাই ২০১৬

নড়াইলে খাদ্যে বিষক্রিয়া, তিন মাদ্রাসা ছাত্রের মৃত্যু

নড়াইলঃ নড়াইল সদর উপজেলায় খাদ্যে বিষক্রিয়ায় তিন মাদ্রাসাছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অন্তত ২০ ছাত্র অসুস্থ হয়ে পড়েছে। তাদের মধ্যে ১২ জনের অবস্থা গুরুতর।

গতকাল বুধবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার আগদিয়া-শিমুলিয়া এলাকায় অবস্থিত জামিয়াতুস সুন্নাহ মোহাম্মাদিয়া কওমিয়া মাদ্রাসা ও এতিমখানায় রাতের খাবার খেয়ে এ তিন ছাত্রের মৃত্যু হয়।


বিষক্রিয়ায় মৃত্যু হওয়া ছাত্ররা হলো নড়াইলের বড়গাতি গ্রামের জব্বার হোসেনের ছেলে এমামুল হক, ভদ্রবিলা-পাঁচুড়িয়ার মুরাদ মিয়ার ছেলে আলিফ এবং শুভারগোপের আফসার শেখের ছেলে আশরাফুল।

মাদ্রাসার কয়েকজন শিক্ষক ও ছাত্র জানায়, গতকাল রাতে শাপলা ও পুঁইশাকের তরকারি খেয়ে ছাত্ররা অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের প্রথমে নড়াইল সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে  কর্তব্যরত চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। পরে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য গুরুতর অসুস্থ ১৪ জনকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে নেওয়ার সময় আরো দুজনের মৃত্যু হয়।

মাদ্রাসার শিক্ষক ইব্রাহিম বলেন, ‘৩০ জন ছাত্র এবং কয়েকজন শিক্ষক মিলে আমরা একসঙ্গে রাতের খাবার খাই। খাবার খাওয়া শেষে ছাত্ররা বমি করা শুরু করে। পরে তিনজনের মৃত্যু হয়। গুরুতর অসুস্থ ১২ জনকে যশোরে পাঠানো হয়েছে।’

নড়াইল সদর হাসপাতালের চিকিৎসক অনিকা রানী সাহা বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, খাবারের বিষক্রিয়ায় তিন ছাত্রের মৃত্যু হয়েছে। অসুস্থ ছাত্রদের উন্নত চিকিৎসার জন্য যশোরে পাঠানো হয়েছে।’

শনিবারের চিঠি/ আটলান্টা / জুলাই ২৮ , ২০১৬

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:২৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ জুলাই ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com