নোয়াখালীতে শিক্ষিকা লাঞ্ছিত, শিক্ষক সমিতির বিক্ষোভ

সোমবার, ১৬ মে ২০১৬

নোয়াখালীতে শিক্ষিকা লাঞ্ছিত, শিক্ষক সমিতির বিক্ষোভ

নোয়াখালী: জেলার কবিরহাট উপজেলায় শিক্ষিকা লাঞ্ছিত করার প্রতিবাদ ও অভিযুক্তকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ সভা ও র‌্যালি করেছে কবিরহাট শিক্ষক সমিতি।


সোমবার (১৬ মে) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই কর্মসূচি পালন করা হয়।  এতে অংশ নেয় ৯৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৫৫০ জন শিক্ষক। কর্মসূচির অংশ হিসেবে বেলা ১১টার দিকে কবিরহাট উপজেলা মিলনায়তনে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আব্দুল কাদেরের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কবিরহাট উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এএসএম এহসান কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল বাসার।

বক্তব্য দেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এ টি এম সাছল হক, আবুল কাশেম, মোহাম্মদ মহসিন, নূর নবী আফসার, সুলতান আহমেদ, আব্দুল করিম, আবুল কাশেম পারভেজ, হোসনে আরা বেগম, শিল্পি রানী সাহা, ফারহানা আক্তার প্রমুখ।

সভায় বক্তারা, শিক্ষিকা খালেদা নাসরিনের ওপর হামলাকারী নূর হোসেনকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবি জানান। অন্যত্থায় তারা আরো কঠোর কর্মসূচি ঘোষণা করবেন।

পরে শিক্ষকরা কবিরহাট উপজেলা পরিষদের সামনে থেকে একটি র‌্যালি বের করেন। র‌্যালিটি কবিরহাট পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

প্রসঙ্গত, গত বুধবার আলীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টিপিনের সময় স্থানীয় কমর আলী ব্যাপারী বাড়ির নুর হোসেন ছেলে ও ওই বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র শাহদাত হোসেন অভি মাঠে খেলার সময় কপালের ডান পাশে চোট পায়। এরপর আহত ছাত্র অভিকে শিক্ষকরা অফিস রুমে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়ার সময় নুর হোসেন বিদ্যালয়ে এসে উপস্থিত হন।

এ সময় নুর হোসেন ক্ষিপ্ত হয়ে সহকারী শিক্ষিকা খালেদা নাসরিনকে মারধর করে। পরে অন্য শিক্ষকরা নাসরিনকে উদ্ধার করে কবিরহাট স্বাস্থ্য কমপ্লেক্সে এনে প্রাথমিক চিকিৎসা দেয়। পরে শিক্ষিকা খালেদা খানম বাদী হয়ে নুর হোসেনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

শনিবারের চিঠি/আটলান্টা/মে ১৬, ২০১৬

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৪৮ অপরাহ্ণ | সোমবার, ১৬ মে ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com