নূর মোহাম্মদের জন্মবার্ষিকীতে নূর মোহাম্মদ নগরে শোভাযাত্রা

মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৮

নূর মোহাম্মদের  জন্মবার্ষিকীতে নূর মোহাম্মদ নগরে শোভাযাত্রা

উজ্জ্বল রায়, নড়াইলঃ  -বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে নড়াইলে বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৮২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। নড়াইল সদরের নূর মোহাম্মদ নগরে গতকাল সোমবার  বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ ট্রাস্টের উদ্যোগে বেলা সাড়ে ১১টায় শোভাযাত্রা বের করা হয়। এছাড়া নূর মোহাম্মদের স্মৃতিস্তম্ভে জেলা প্রশাসক, জেলা পরিষদ চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা কমান্ড, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্টসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি দেয়া হয়।

পুলিশের পক্ষ থেকেও গার্ড অব অনার প্রদান করা হয়। পরে নূর মোহাম্মদ গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর মিলনায়তনে জেলা প্রশাসক এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ^াস। প্রধান বক্তা ছিলেন পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি) সরদার রকিবুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এস এ মতিন, ট্রাস্ট্রের সদস্য সচিব আজিজুর রহমান ভূইয়া, নূর মোহাম্মদ শেখের ছেলে গোলাম মোস্তফা শেখ প্রমুখ।


এ সময় গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি সুলতান মাহমুদ খান, ফরহাদ খান, জেলা সাংবাদিক ইউনিটির সাধারন সম্পাদক মোঃ জিয়াউর রহমান জামী, নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায় ও সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যা, দৈনিক যুগান্তর ত্রর মো.শাহীদুল ইসলাম শাহী, মোঃ ইমরান হোসেন, দৈনিক ভোরের বাংলা পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোঃ জাহাঙ্গীর শেখ, একই পত্রিকার বার্তা সম্পাদক মোঃ হাবিবুর রহমান শাওন, প্রতিদিনের কন্ঠের বুলু দাস, তুহিনসহ নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সকল সদস্য বৃন্দ,সহ মাদ্রাসার শিক্ষক, ছাত্র-ছাত্রী, এ সময় অনুষ্ঠানে সমাজের বিভিন্ন স্তরের গণ্যমাণ্য ব্যক্তিবর্গ সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ। জানা যায়, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ ১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারি নড়াইল সদর উপজেলার মহিষখোলা গ্রামে জন্ম গ্রহণ করেন। ২০০৮ সালের ১৮ মার্চ ‘মহিষখোলা’র নাম পরিবর্তন করে ‘নূর মোহাম্মদ নগর’ করা হয়।

নির্মাণ করা হয় নূর মোহাম্মদ গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘরসহ স্মৃতিস্তম্ভ। ১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোরের গোয়ালহাটি ও ছুটিপুরে পাকবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে শাহাদাতবরণ করেন নূর মোহাম্মদ। যশোরের শার্শা থানার কাশিপুর গ্রামে তাকে সমাহিত করা হয়। মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা ও আত্মত্যাগের স্বীকৃতিস্বরূপ তাকে ‘বীরশ্রেষ্ঠ’ খেতাবে ভূষিত করা হয়।

শনিবারের চিঠি / আটলান্টা / ২৭ , ফেব্রুয়ারি ২০১৮

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:১৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com