নূপুর শর্মাকে নিয়ে পোস্ট : দর্জিকে কুপিয়ে হত্যা,  ২ মুসলিম যুবক গ্রেপ্তার

বুধবার, ২৯ জুন ২০২২

নূপুর শর্মাকে নিয়ে পোস্ট :  দর্জিকে কুপিয়ে হত্যা,  ২ মুসলিম যুবক গ্রেপ্তার
প্রতিকী ছবি

 

ভারতের রাজস্থান রাজ্যের উদয়পুরের মালদাস এলাকায় কানহাইয়া লাল নামের এক দর্জিকে দিনে দুপুরে হত্যা করা হয়েছে। পরে হত্যাকাণ্ডের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা হয়। ভিডিওতে দুজনকে গর্ব করতে দেখা যায়। ভিডিও ফুটেজ দেখে পুলিশ ঘটনার পরপরই দুজনকে আটক করে। টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভির প্রতিবেদনে আজ মঙ্গলবার এসব তথ্য জানানো হয়।


পুলিশ জানায়, আটক দুজনের নাম রিয়াজ আখতার ও গোস মোহাম্মদ। ভিডিওতে এই দুই মুসলিম যুবককে গর্ব করতে দেখা গেছে। পুলিশ বলছে, ওই যুবকদ্বয় ভিডিওতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে প্রাণনাশের হুমিকও দিয়েছেন।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, কানহাইয়া লাল সম্প্রতি ভারতের সাময়িক বরখাস্ত হওয়া বিজেপির মুখপাত্র নূপুর শর্মার সমর্থনে ফেসবুকে পোস্ট শেয়ার দিয়েছিলেন।

কানহাইয়ার হত্যাকাণ্ডের পর উদয়পুরের ব্যবসায়ীরা এ ঘটনার বিচার চেয়ে দোকানপাট বন্ধ রেখেছেন। এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থলসহ ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। উদয়পুরে ২৪ ঘণ্টার জন্য ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে।

এ ছাড়াও উদয়পুরের ধানমন্ডি, হাতিপোল, অম্বমাতা, সুরাজপোল, ভুপালপুরা ও সাভিনা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। উদয়পুরের পুলিশ সুপার মনোজ কুমার টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, ‘ন্যক্কারজনক হত্যাকাণ্ড ঘটেছে। এ বিষয়ে সুষ্ঠু তদন্ত হবে।’

সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়ে ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলত বলেন, ‘আমি সবাইকে বলব, শান্ত থাকতে এবং শান্তিশৃঙ্খলা বজায় রাখতে। ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারের পক্ষ থেকে সহায়তা দেওয়া হবে। দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

অন্যদিকে, ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় এরই মধ্যে রাজস্থানের এ ঘটনা তদন্তে সন্ত্রাসবাদবিরোধী তদন্ত সংস্থা এনআইএর একটি দল গঠন করেছে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:৩৬ অপরাহ্ণ | বুধবার, ২৯ জুন ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com