নিজ অফিসের সামনে ব্রিটিশ এমপি খুন

শুক্রবার, ১৭ জুন ২০১৬

নিজ অফিসের সামনে ব্রিটিশ  এমপি খুন

Inter Nationalলন্ডনঃ নিজ অফিসের সামনে ছুরিকাঘাত ও গুলিতে গুরুতর আহত যুক্তরাজ্যের বামপন্থি লেবার পার্টির নেত্রী ও সংসদ সদস্য জো কক্স মারা গেছেন। কক্সের সহকারী তার উপর হামলার পর মৃত্যুর কথা নিশ্চিত করেছেন।

জো কক্স ব্রিটিশ পার্লামেন্টের সিরিয়াবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ছিলেন। তবে তাঁর ওপর কেন বা কারা হামলা চালিয়েছিল- এ বিষয়ে প্রাথমিকভাবে কিছু জানা যায়নি।


নির্বাচনী এলাকা ওয়েস্ট ইয়র্কশায়ারের ব্রিস্টলে স্থানীয় সময় আজ বৃহস্পতিবার দুপুরে জো কক্সের ওপর হামলার ঘটনা ঘটে। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

জো কক্সের নির্বাচনী এলাকার পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বিবিসি।

সিসিটিভিতে ধরা পড়ে হত্যার দৃশ্য

সিসিটিভিতে ধরা পড়ে হত্যার দৃশ্য

সংবাদ সংস্থাটি জানায়, জো কক্স বেটলি ওয়েস্ট ইয়র্কশায়ারের ব্যাটলি ও স্পিন এলাকা থেকে লেবার পার্টির নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। জানা গেছে, এই ঘটনার সময় আরো একজন ব্যক্তি (৭৭) আহত হয়েছেন।

ঘটনার এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বিবিসি জানায়, দুই সন্তানের মা জো কক্সকে প্রথমে খুব কাছ থেকে গুলি করা হয়। আহত কক্স রাস্তায় পড়ে গেলে এক হামলাকারী এগিয়ে এসে তাঁকে ছুরিকাঘাত করে। ৪১ বছর বয়সী কক্স এরপর পেটে হাত দিয়ে রাস্তায় পড়ে যান। তারপর ওই ব্যক্তি কক্সকে আরো দুইবার ছুরিকাঘাত করে চলে যায়।

রক্তাক্ত অবস্থায় এমপি কক্সকে পুলিশ পাহারায় অ্যাম্বুলেন্সে করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় ঘণ্টা খানেক পর তিনি মারা যান।

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলের পাশেই পশ্চিম ওয়ার্কশায়ারের ব্রিসটলের মার্কেট স্ট্রিট থেকে ৫২ বছর বয়সী একজন সন্দেহভাজনকে হামলাকারী হিসেবে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবারের চিঠি/ আটলান্টা / জুন ১৭,২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:০৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৭ জুন ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com