নিখোঁজের তিনদিন পর ঢাবি অধ্যাপকের লাশ উদ্ধার

শুক্রবার, ১৪ জানুয়ারি ২০২২

নিখোঁজের তিনদিন পর ঢাবি অধ্যাপকের লাশ উদ্ধার
অধ্যাপক সাইদা খালেক [ পুরনো ছবি ]

নিখোঁজের তিনদিন পর সাভারের আশুলিয়া থেকে উদ্ধার করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের সাবেক অধ্যাপক সাইদা খালেকের মরদেহ। পূর্বশত্রুতার জের ধরে অপহরণের পর তাঁকে হত্যা করা হয়েছে বলে ধারণা ঢাবির প্রশাসনিক কর্মকর্তাদের।

আজ শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আবাসন প্রকল্প এলাকা থেকে তাঁর মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় বেশ কয়েকজনকে আটক করার কথা শোনা গেলেও এখনও এ বিষয়ে সুনির্দিষ্টভাবে কোনো তথ্য দিতে অপারগতা জানিয়েছে পুলিশ।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, ‘অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা খালেক ঢাকার সাভারে থাকতেন। পূর্বশত্রুতার জের ধরে তাঁকে হত্যা করা হয়েছে। পুলিশ মরদেহ উদ্ধার করেছে। সন্দেহভাজন ব্যক্তিদের আটক করে পুলিশ জিজ্ঞাসাবাদ করলে তারা ঘটনার দায় স্বীকার করেছে বলেও আমরা জানতে পেরেছি।’

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া  বলেন, ‘আশুলিয়ার জিরানি বাজার এলাকায় অবসর জীবনযাপন করছিলেন সাইদা খালেক।  তিনি একটি ভাড়া বাসায় থাকতেন। সেখানে নতুন বাড়ি নির্মাণের কাজ চলছিল। শ্রমিকেরা বাড়ি নির্মাণের জন্য কিছু দাবি করছিল তাঁর কাছে। তাদের সঙ্গে হয়তো সাইদা খালেকের বিরোধ হয়েছিল। তিনদিন আগে তিনি নিখোঁজ হন। আজ শুক্রবার সকালে পুলিশ তাঁর মরদেহ উদ্ধার করে।’

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান জানান, ঘটনাস্থল গাজীপুরের কাশিমপুর এলাকায় পড়েছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মূল সন্দেহভাজনকে গাইবান্ধা থেকে আটক করে ঢাকায় আনা হচ্ছে।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:০৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৪ জানুয়ারি ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com