নিউইয়র্কে যুক্তরাষ্ট্র যুবলীগের দুই গ্রুপে সংঘর্ষঃ গেপ্তার ৩ [ ভিডিও ]

বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

নিউইয়র্কে যুক্তরাষ্ট্র  যুবলীগের দুই গ্রুপে সংঘর্ষঃ গেপ্তার ৩ [ ভিডিও ]

বাংলাপ্রেস, নিউ ইয়র্কঃ  বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্রে আগমন  উপলক্ষ্যে নিউ ইয়র্কে যুব লীগের শুভেচ্ছা -স্বাগতম  মিছিলে হামলাসহ দু’গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় গতকাল রাত ১০টার দিকে সিটির জ্যাকসন হাইটস এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে যুক্তরাষ্ট্র যুব লীগের মেয়াদোত্তীর্ণ কমিটির আহবায়ক তারিকুল হায়দার চৌধুরী, যুগ্ম আহবায়ক জামাল হোসেন এবং সেবুল মিয়াকে নিউ ইয়র্ক পুলিশ গ্রেপ্তার করেছে বলে জানা গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্রে সফর উপলক্ষ্যে গতকাল রাতে জ্যাকসন হাইটসে যুব লীগের একটি গ্রুপের মিছিল বের করলে অপর আরেকটি গ্রুপের সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটে।  খবর পেয়ে পুলিশ তাৎক্ষনিক ঘটনাস্থলে এসে অভিযুক্তদের গ্রেপ্তার করে । এ রিপোর্ট লেখা পর্যন্ত তারা মুক্তি পায়নি বলে জানা যায় ।


এ ঘটনার স্থানীয় আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ের দরজা ভাংচুরের ঘটনাও  ঘটেছে। অনুগ্রহ পূর্বক ভিডিও ক্লিপ দেখুন ।  আহতাবস্থায় হাসপাতালে ভর্তির কোন খবর জানেন না স্থানীয় পুলিশ।

jubo 2প্রবাসী আওয়ামী লীগ নেতারা জানান, আগামি  ২৩ সেপ্টেম্বর জননেত্রী শেখ হাসিনার আগমনের সময় বিমানবন্দরে বড় ধরনের শো-ডাউন ও ২৭ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণদানের সময় বাইরে বড় ধরনের একটি সমাবেশের সমর্থনে যুক্তরাষ্ট্র যুবলীগের একটি মিছিল জ্যাকসন হাইটস এলাকা অপর একটি গ্রুপের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ শুরু হয়। আওয়ামীলীগ কার্যালয়ের ভেতর থেকে মিছিলকারিদের ওপর চেয়ার নিক্ষেপসহ জ্বলন্ত সিগারেটও নিক্ষেপ করা বলে যুবলীগ নেতারা অভিযোগ করেছেন। এ সময় ৪ জন আহত হবার খবর পাওয়া গেছে।

উল্লেখ্য, তিন বছর আগে যুক্তরাষ্ট্র যুবলীগের কমিটি ভেঙে দিয়ে তারিকুল হায়দার চৌধুরীকে আহবায়ক করে ৬০ দিনের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। আজ অবধি সম্মেলন হয়নি এবং কার্যকরী কমিটি গঠনের কোন উদ্যোগও নেয়া হয়নি। এ নিয়ে নেতা-কর্মীরা ক্ষুব্ধ এবং পাল্টা কর্মসূচি পালন করছেন জামাল-সেবুলের নেতৃত্বাধীন যুবলীগ। যুবলীগের তারিকুল গ্রুপের নেপথ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শীর্ষ নেতাদের মদদ রয়েছে বলে অনেকেই উল্লেখ করেছেন। সংঘর্ষের ভিডিও ফুটেজ দেখতে নিন্মের লিঙ্কে ক্লিক করুন।

শনিবারের চিঠি / আটলান্টা/ সেপ্টেম্বর ২০২০১৮

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:৪৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com