নিউ ইয়র্কে গাঙচিলের সাহিত্য আড্ডা

শনিবার, ১২ ডিসেম্বর ২০১৫

নিউ ইয়র্কে গাঙচিলের সাহিত্য আড্ডা

বিনোদনএবাদত উদ্দিন (বাংলা প্রেস), নিউ ইয়র্ক : প্রবাসে নিয়মিত সাহিত্যচর্চায় সহায়তা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ নিউ ইয়র্কের গাঙচিল সাহিত্য আসরের জমজমাট সাহিত্য আড্ডা গত রোববার জ্যাকসন হাইটসে অনুষ্ঠিত হয়। প্রতিমাসে অনুষ্ঠিতব্য এ সাহিত্য আড্ডা এবারে মহান বিজয় দিবসের অনুষ্ঠান হিসেবেই গণ্য হয়েছে।  এবারের আড্ডায় স্থানীয় কবি, লেখক, শিল্পী আর সাহিত্যসেবীদের উপচে পড়া ভিড় পরিলক্ষিত হয়।

গত ৬ ডিসেম্বর রোববার নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের কার্যালয়ে ৫৯তম সাহিত্য আসরে জাতীয় সঙ্গীত পরিবেশনের পর মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। সংগঠনের কর্ণধার লেখক ও নাট্যকার খান শওকত সভাপতিত্বে এবং রোকসানা বেগমের চমকপ্রদ সঞ্চালনায় স্বাগত বক্তব্যে আগত সকল সুধীজনকে সাদর সম্ভাষন জানান খান শওকত।


এবারের সাহিত্য আসরে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন নিউ ইয়র্ক প্রবাসী সাংবাদিক ও গীতিকার জীবন চৌধুরী। প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন সাবেক সাংসদ, কবি ও বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী এবং শুভেচ্ছা বক্তব্য দেন মিনা ইসলাম ও এম আর রহমান। অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ করেন স্বপন বসু, রেজাউল ইসলাম রেজা ও শামীম আরা আফিয়া। কবি শামসুর রাহমানের স্বাধীনতা তুমি কবিতা আবৃত্তি করেন শিবলি সাদিক। অনুষ্ঠানের মাঝে নাট্যকার খান শওকত রচিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিব’ নাটকের একাংশের অভিনয় করেন তপন কুমার রায়।

সবশেষে মহান বিজয় দিবসের সঙ্গীতানুষ্ঠানে অংশ নেন কানেকটিকাট থেকে আগত সঙ্গীতশিল্পী কৌশলী ইমা, শামীম আরা আফিয়া, বাবলি হক ও সোহেলী।

শনিবারের চিঠি/ আটলান্টা/ ১২ ডিসেম্বর ২০১৫

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:২৯ পূর্বাহ্ণ | শনিবার, ১২ ডিসেম্বর ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com