নিউ ইয়র্কের বোমা হামলাকারী আটক

মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০১৬

নিউ ইয়র্কের বোমা হামলাকারী আটক

শনিবার রিপোর্টঃ  নিউ ইয়র্ক এবং নিউ জার্সিতে বোমা হামলার ঘটনার সাথে সংশ্লিষ্টতার সন্দেহে আফগান বংশোদ্ভূত একজন মার্কিন নাগরিককে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

আটক করার সময় আহমেদ খান রাহামীর নামে ২৮ বছর বয়স্ক ওই ব্যক্তির সাথে পুলিশের বন্দুক-যুদ্ধও হয় এবং এতে তিনি নিজে এবং দু’জন পুলিশ আহত হন।


এর আগে শনিবার রাতে নিউ ইয়র্ক শহরে একটি বোমা বিস্ফোরণে ২৯ জন আহত হয় এবং পরে নিউ ইয়র্ক ও নিউ জার্সিতে আরো কিছু অবিস্ফোরিত বোমা পাওয়া যায়।

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, এই হামলার ঘটনায় তদন্ত খুব দ্রুত গতিতে চলছে। তিনি জনগণকে শান্ত থাকারও আহবান জানিয়েছেন।

নিউ জার্সির এলিজাবেথ সিটিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে। শহরের মেয়র জানিয়েছেন এসময় তিনিসহ দু’জন পুলিশ আহত হয়েছেন।

নিউ ইয়র্কের পুলিশ বলছে, হামলাকারীরা হয়তো যুক্তরাষ্ট্রের ভেতরেই গজিয়ে ওঠা একটি সন্ত্রাসী চক্র। তার কয়েকজন আত্মীয় স্বজনকেও পুলিশ গ্রেফতার করেছে।

এর আগে নিউ ইয়র্কের গভর্নর এ্যান্ড্রু কুওমো বলেছেন, চেলসিতে শনিবার রাতে যে বিস্ফোরণ ঘটেছে তা একটি সন্ত্রাসী ঘটনা, কিন্তু এর সাথে আন্তর্জাতিক কোন গোষ্ঠীর সম্পর্ক খুঁজে পাওয়া যায় নি।

চেলসিতে হামলার পর নিউ ইয়র্ক শহরে অতিরিক্ত এক হাজার পুলিশ ও ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে।

এই হামলাটি এমন এক সময়ে চালানো হয় যখন জাতিসংঘের শীর্ষ সম্মেলনে যোগ দেওয়ার জন্যে বিশ্ব নেতারা এই শহরে উপস্থিত আছেন।বিবিসি

শনিবারের চিঠি/ আটলান্টা / সেপ্টেম্বর ২০,  ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৩৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com