নিউইয়র্ক প্রবাসী সাংবাদিক গোলাম মল্লিক আর নেই

শুক্রবার, ১১ জানুয়ারি ২০১৯

নিউইয়র্ক প্রবাসী সাংবাদিক গোলাম মল্লিক আর নেই

shok 01নিউইয়র্কঃ নিউইয়র্ক প্রবাসী  বাংলাদেশি  কমিউনিটির পরিচিত মুখ এক সময়ের  নিউইয়র্ক থেকে  প্রকাশিত সাপ্তাহিক বাঙালী’র সাবেক চীফ রিপোর্টার সাংবাদিক গোলাম মল্লিক আর নেই  নেই। গতকাল  বৃহস্পতিবার বিকেলে পৌনে চারটার দিকে স্থানীয়  প্রেসবাইটেরিয়ান হাসপাতালে তিনি শেষ নিঃশাস ত্যাগ করেন ( ইন্নালিল্লাহে … রাজেউন )  । নিউইয়র্ক তথা যুক্তরাষ্ট্রে প্রবাস জীবনের আগে তিনি ঢাকায় খবর গ্রুপের সিনে ম্যাগাজিন সাপ্তাহিক ছায়াছন্দ-এর চীফ রিপোর্টার ছিলেন।

গত বুধবার দুপুরে গোলাম মল্লিক  নিজে ম্যানহাটানের প্রেসবেটারিয়ান হাসপাতালে যান। চিকিৎসকেরা পরীক্ষা করার সময় দেখতে পান যে তিনি হৃদ্‌রোগে আক্রান্ত। এর আধা ঘণ্টা পরই গোলাম মল্লিক কোমায় চলে যান। সেখানে হাসপাতালের জরুরী বিভাগ থেকে তাকে সাথে সাথে আইইউসিতে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে তাকে লাইফ সাপোর্ট দিয়ে বাঁচিয়ে রাখার চেষ্টা চলে। এই হাসপাতালে প্রায় ২৪ ঘন্টা লাইফ সাপোর্টে  রাখা হয় । বিকেল ৩.৪৫ মিনিটের দিকে তার লাইফ সাপোর্ট খুলে নেওয়া হলে তিনি শেষ নিঃস্বাশ ত্যাগ করেন।এ সময়ে তার বয়স হয়েছিল ৬০ বছর । মৃত্যুকালে তিনি স্ত্রী ও ২ কন্যা রেখে গেছেন।


গোলাম মল্লিকের মরদেহ ওজোন পার্কের ইসলামিক ফিউনারেল হোমে রাখা হয়েছে। স্থানীয় সময়  আজ শুক্রবার বাদ জুমা জ্যামাইকা মুসলিম সেন্টারে তাঁর জানাজা হবে। লং আইল্যান্ডের ওয়াশিংটন মেমোরিয়াল গ্রেভইয়ার্ডের মুসলিম কবরস্থানে তাঁর মরদেহ সমাহিত করা হবে।

সাংবাদিক গোলাম মল্লিকের ইন্তেকালে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবসহ নিউইয়র্ক থেকে প্রকাশিত বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্টনিক পত্রিকার সাংবাদিক মহল পৃথক পৃথক শোক বার্তায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছে।

শনিবারের চিঠি / আটলান্টা ১১ জানুয়ারি, ২০১৯

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৫০ অপরাহ্ণ | শুক্রবার, ১১ জানুয়ারি ২০১৯

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com