নিউইয়র্ক জেল পালানো দ্বিতীয় কয়েদী আটক

বৃহস্পতিবার, ০২ জুলাই ২০১৫

নিউইয়র্ক জেল পালানো দ্বিতীয় কয়েদী আটক

 

ডেভিড সোয়াট

ডেভিড সোয়াট

বাংলাপ্রেস, নিউইয়র্কঃ গত তিন সপ্তাহ আগে নিউইয়র্কের কঠোর নিরাপত্তাবেষ্টিত কারাগারের দেয়াল কেটে পালিয়েছিলেন খুনের দায়ে অভিযুক্ত দুই কয়েদি রিচার্ড ম্যাট (৪৮) ও ডেভিড সোয়াট (৩৪) । গত ২৭ জুন আইন প্রয়োগকারী সংস্থার গুলিতে নিহত হন রিচার্ড ম্যাট। পুলিশ ও অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থা তাঁদের ধরতে সাঁড়াশি অভিযান চালিয়ে যাচ্ছিলো।


এবিসি নিউজ সূত্রে জানা যায় গত ২৮ জুন পালিয়ে যাওয়া দ্বিতীয় কয়েদী ডেভিড সোয়াটকে আহত অবস্থায় আটক করতে সক্ষম হয়েছে। ঐদিন কানাডিয়ান বর্ডার থেকে ১.৫ মাইল দূরে হাঁটতে দেখে স্টেট ট্রুপার তাঁকে থামতে বলেন। কিন্তু ডেভিট সোয়াট দৌঁড়ায়ে পালাতে গেলে স্টেট ট্রুপার তাঁকে গুলি করেন। এতে ডেভিট সোয়াট আহত অবস্থায় পুলিশের হাতে গ্রেফতার হন। ডেভিট সুইট বর্তমানে আলবেনি মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন বলে বিভিন্ন সংবাদ সংস্থার খবর জানা গেছে।

উল্লেখ্য, গত তিন সপ্তাহ আগে নিউইয়র্ক আপস্টেটের জেল থেকে ডেভিড সোয়াট ও রিচার্ড ম্যাট পালিয়ে গিয়েছিলেন। জেল পুলিশ, কয়েদিরা ঠিকঠাকমতো তাঁদের রুমে আছেন কি না, ভোরবেলা তা দেখতে গিয়ে দুই কয়েদির পালিয়ে যাওয়ার বিষয়টি ধরা পড়েছিল। এ কারাগারটি ১৮৫০ সালে নির্মিত হয় এবং এটিই ছিল পালিয়ে যাওয়ার প্রথম ঘটনা।

শনিবারের চিঠি / আটলান্টা/ ২ জুলাই ২০১৫

আগের খবরঃ
নিউইয়র্কে জেল থেকে পালানো কয়েদী গুলিতে নিহত

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:০৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০২ জুলাই ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com