জেএফকে এয়ারপোর্টে চুরির অভিযোগে এক বাংলাদেশি গ্রেফতার

বুধবার, ০২ নভেম্বর ২০১৬

জেএফকে এয়ারপোর্টে চুরির অভিযোগে এক বাংলাদেশি  গ্রেফতার
অভিযুক্ত নাদিরা ডি মল্লিক

অভিযুক্ত নাদিরা ডি মল্লিক

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে :  নিউইয়র্ক  জন এফ কেনেডি এয়ারপোর্টে সহযাত্রীর ৫৬০০ ডলার চুরির দায়ে এক বাংলাদেশি নাগরিককে গ্রেফতার  করেছে এয়ারপোর্ট পুলিশ। তার নাম নাদিরা ডি মল্লিক (৬১) বলে জানা যায়।

গত রোববার সকাল সাড়ে ১১টায় দুবাইয়ের উদ্দেশ্যে আমিরাতের ইকে-২০৪ নম্বরের ফ্লাইট রওয়ানা দেয়ার কয়েক মিনিট আগে নাদিরাকে তার ৪৭ নম্বরের আসন থেকে চুরিকরা অর্থসহ গ্রেফতারের সংবাদ দিয়েছে এয়ারপোর্ট পুলিশ। নাদিরা দুবাই হয়ে ঢাকায় যাচ্ছিলেন।
পোর্ট অথরিটির মুখপাত্র যোসেফ পেন্টাজেলা এনআরবি নিউজকে জানান, ‘৬০ বছর বয়েসী চীনা নাগরিক জিনজুয়ান ঝেং ৪৩০০ ডলার এবং ১৩০০ জাপানিজ ইয়েনসহ একটি থলে সিকিউরিটি পয়েন্টে রাখেন। ট্র্যান্সপোর্টেশন সিকিউরিটি এজেন্ট তথা টিএসএ কর্মীরা সবকিছু পরীক্ষা করার পর ঐ যাত্রীসহ নাদিরা মল্লিকও নিজ আসনে যান এবং হ্যান্ডবেগ এয়ারক্রাফটের বাঙ্কারে রাখেন। ইতিমধ্যেই ঝেং বুঝতে পারেন যে, তার থলের ভেতর থেকে নগদ অর্থ সরিয়ে ফেলা হয়েছে। সে সময় তিনি এয়ারলাইন্স কর্মকর্তাদের দৃষ্টিতে আনেন বিষয়টি। সাথে সাথে নিরাপত্তা রক্ষীরা তৎপর হয়। পরীক্ষা করা হয় সিসিটিভি। সার্ভিলেন্স ভিডিওতে দেখা যায় যে, নাদিরা থলি থেকে অত্যন্ত কৌশলে ডলারগুলো সরাচ্ছেন। এরপর এয়ারক্রাফটে নাদিরার হ্যান্ডবেগ তল্লাশী করে তা পাওয়া যায়। গ্রেফতারের সময় নাদিরা পুলিশকে জানান যে, ‘ঐ অর্থ তিনি ফেরৎ দিতে চেয়েছিলেন।’
কুইন্স ডিস্ট্রিক্ট এটর্নীর অফিস থেকে ১ নভেম্বর মঙ্গলবার অপরাহ্নে এ সংবাদদাতাকে জানানো হয় যে, নিউইয়র্কে বসবাসরত নাদিরার বাড়ি ঢাকার খিলগাঁওয়ে। ফ্লাইটে তিনি ঢাকায় যাচ্ছিলেন। এ ব্যাপারে তার বিরুদ্ধে চুরির মামলা দায়ের করা হয়েছে।
কুইন্স ডিস্ট্রিক্ট এটর্নীর অফিস থেকে আরো জানানো হয়, ক্রিমিনাল কোর্টে হাজির করার পর নাদিরা মল্লিককে জামিন দেয়া হয়েছে। তবে তার মামলার পরবর্তী তারিখ হচ্ছে ১৫ নভেম্বর।


শনিবারের চিঠি/ আটলান্টা / নভম্বর ০২, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৪৫ অপরাহ্ণ | বুধবার, ০২ নভেম্বর ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com