নিউইয়র্কে বিস্ফোরণ আহত ২৯ঃ বাংলাদেশিরা নিরাপদ

রবিবার, ১৮ সেপ্টেম্বর ২০১৬

নিউইয়র্কে বিস্ফোরণ আহত ২৯ঃ বাংলাদেশিরা নিরাপদ

শনিবার রিপোর্টঃ নিউইয়র্ক শহরের ম্যানহাটন এলাকায় বিস্ফোরণে ২৯ জন আহত হয়েছেন। তাঁদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। স্থানীয় সময় গতকাল শনিবার রাত ৯টায় এ বিস্ফোরণ ঘটে।

নিউইয়র্ক শহরের কর্মকর্তারা বিস্ফোরণের খবর নিশ্চিত করেছেন। তবে বিস্ফোরণের কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি।


অসমর্থিত সূত্রে জানা গেছে, একটি ডাস্টবিনে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে আশপাশের ভবনের জানালার কাচ ভেঙে যায়।

নিউইয়র্কের মেয়র বিল দো ব্লাসিও দাবি করেন, ইচ্ছাকৃতভাবে এই বিস্ফোরণ ঘটানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৯টার দিকে ম্যানহাটন এলাকার চেলসিয়া নামক স্থানে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে কানে তালা লেগে যাওয়ার মতো শব্দ হয়। এর পর পরই অগ্নিনির্বাপক দলের ট্রাক এবং জরুরি সেবা বিভাগের অ্যাম্বুলেন্স সেখানে উপস্থিত হয়। পরে পুলিশ কয়েকটি ব্লকে নিরাপত্তা জোরদার করে।

ম্যানহাটনের অন্যতম জনপ্রিয় স্থান চেলসিয়া। সপ্তাহিক ছুটির দিন থাকায় শনিবার সেখানে অনেক মানুষ জড়ো হয়েছিলেন।

স্থানীয় কাউন্সিলর বলেন, যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই এবং নিরাপত্তা সংস্থা হোমল্যান্ড সিকিউরিটি বিস্ফোরণের স্থান পরীক্ষা করে দেখছে।

নিউইয়র্ক পুলিশের কাউন্টার টেররিজম ব্যুরো টুইটারে একটি বিস্ফোরিত ডাস্টবিনের ছবি প্রকাশ করেছে। ঘটনার তদন্ত চলছে বলে জানায় পুলিশ।

ম্যানহাটনে বিস্ফোরণের এক ঘণ্টা পূর্বে নিউইয়র্কের পার্শ্ববর্তী নিউ জার্সি শহরে একটি পাইপবোমা বিস্ফোরিত হয়। সেখানে একটি দাতব্য কর্মকাণ্ডের অংশ হিসেবে দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। কয়েক হাজার মানুষ সেখানে জড়ো হয়েছিলেন। তবে বিস্ফোরণে কেউ হতাহত হননি। বিবিসি

বাংলাদেশিরা নিরাপদঃ
নিউইয়র্কে নিযুক্ত বাংলাদেশি কূটনীতিক কনসাল জেনারেল শামীম আহসান সুত্রে জানা যায়, এ বিস্ফোরণে কোনো বাংলাদেশি হতাহত হননি।

বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, নিউইয়র্কে বিস্ফোরণের পর থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখছে বাংলাদেশ দূতাবাস। বিশেষ করে এ ঘটনায় কোনো বাংলাদেশের নাগরিক ক্ষতিগ্রস্ত হয়েছেন কি না, সেদিকে বিশেষ নজর রাখা হচ্ছে।

শনিবারের চিঠি/ আটলান্টা / সেপ্টেম্বর ১৮,  ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:১৯ অপরাহ্ণ | রবিবার, ১৮ সেপ্টেম্বর ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com