নিউইয়র্কে বিক্ষোভের মুখে গাফফার চৌধুরির সম্বর্ধনা পন্ড(ভিডিও)

সোমবার, ০৬ জুলাই ২০১৫

নিউইয়র্কে  বিক্ষোভের মুখে গাফফার চৌধুরির সম্বর্ধনা পন্ড(ভিডিও)

 

নিউইয়র্কঃ আল্লাহ, রাসুল (স:) ও তাঁর সাহাবীদের সম্পর্কে বিতর্কিত মন্তব্য করার প্রতিবাদে এবার নিউ ইয়র্ক প্রবাসী বাংলাদেশি দের কয়েকটি গ্রুপ কতৃক প্রতিরোধের মুখে পড়েছেন আবদুল গাফফার চৌধুরী। প্রথমে নিউইয়র্কের জ্যামাইকাতে আওয়ামী পরিবারের ব্যানারে গাফফার চৌধুরীকে সংবর্ধনা দেয়ার আয়োজন করা হয় গতকাল বিকালে । গাফফার চৌধুরী ও আয়োজকদের আসার আগেই স্থানীয় মুসল্লী ও জনসাধারন অনুষ্ঠানস্থল তাজমহল পার্টি হল এর সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন।


আবদুল গাফফার চৌধুরীকে সংবর্ধনা দেওয়া হবে এমন খবর পেয়ে সেখানে আগেই জড়ো হন বিক্ষোভকারীরা। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে মোতায়েন করা হয় পুলিশ। এ পরিস্থিতিতে আবদুল গাফফার চৌধুরীর সংবর্ধনার স্থান তাৎক্ষনিক পরিবর্তন করেন আয়োজকরা। আয়োজকদের পক্ষ থেকে দাবি করা হয়, গাফফার চৌধুরী অসুস্থ হওয়ায় তিনি অনুষ্ঠানে আসছেন না।

জুতা উঁচিয়ে বিক্ষোভ করছে মুসল্লিরা

জুতা উঁচিয়ে বিক্ষোভ করছে মুসল্লিরা

তিনি ব্রুকলিনে অনুষ্ঠানে অংশ নেবেন। এরপর ব্রুকলিনের চার্চ ম্যাকডোনাল্ডসের ৪৯০ নম্বর ভবনে আবদুল গাফফার চৌধুরীকে সংবর্ধনা ও ইফতার মাহফিলের আয়োজনও স্থানীয়দের প্রতিবাদে পণ্ড হয়ে যায়। ঘটনাস্থলে আবদুল গাফফার চৌধুরী পৌঁছলে তাকে জুতা প্রদর্শণ করেন বিক্ষোভকারিরা। এ সময় গাফফার চৌধুরী একটি গাড়িতে বসেছিলেন। উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় সেখানেও ব্যাপক সংখ্যক পুলিশ অবস্থান নেয়।

এ সময় মেখানে ছুটে যান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। বিক্ষোভকারীদের শান্ত করতে তাদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা আওয়ামী লীগ করি। ধর্মকে অসম্মান করা আমাদের কাজ নয়। যারা আওয়ামী লীগের নামে আলোচনা সভা ডেকে জ্যামাইকার তাজমহল আর ব্রুকলিনে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করল তাদের চিহ্নিত করতে হবে। তিনি বলেন, যেখানে পবিত্র হজ আর ইসলাম সম্পর্কে কথা বলায় আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অতি কাছের মানুষ আবদুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রিত্ব ছাড়তে হয়েছে ও তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে, সেখানে আল্লাহ ও ধর্ম নিয়ে কেউ কথা বললে তার পক্ষে আওয়ামী লীগ কেন থাকব ? তিনি বলেন, আবদুল গাফফার চৌধুরী তেমন কিছু বলে থাকলে তা খতিয়ে দেখে আমরা পরবর্তীতে পদক্ষেপ নেব । 

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অনুমতি ছাড়া এ ধরনের অনুষ্ঠান আয়োজনকারিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন তিনি। জাতিসংঘ বাংলাদেশ মিশনে গত শুক্রবার এক অনুষ্ঠানে ইসলাম ধর্ম, মহানবী (সা.) ও নারীর পর্দা নিয়ে বিভিন্ন আপত্তিকর মন্তব্য করেন আবদুল গাফফার চৌধুরী। ওই বক্তব্যের পর বাংলাদেশের আলেম সমাজের পাশাপাশি যুক্তরাষ্ট্রের আলেম সমাজ ও সাধারণ মানুষ প্রতিবাদমুখর হয়ে ওঠে। এ ধরণের মন্তব্য করায় তার শাস্তির দাবিতে বিক্ষোভ করেন তারা। জ্যামাইকার তাজমহল পার্টি হলের অন্যতম উদ্যোক্তা মাসুম খান আয়োজিত অনুষ্ঠান প্রসঙ্গে বলেন, আমরা ব্যবসা করতে বসেছি। কোনো রাজনীতি করতে না। আজকের অনুষ্ঠানকে ঘিরে অপ্রীতিকর ঘটনা ঘটার আশঙ্কা থেকেই আমরা অনুষ্ঠান বাতিল করেছি। আয়োজকদের আমরা জানিয়ে দিয়েছি আগে বুকিং করা হলেও আমরা অনুষ্ঠান করতে পারছি না। 

পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত

পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত

জাতিসংঘ বাংলাদেশ মিশনে গত শুক্রবার এক অনুষ্ঠানে ইসলাম ধর্ম, মহানবী (সা.) ও নারীর পর্দা নিয়ে বিভিন্ন আপত্তিকর মন্তব্য করেন আবদুল গাফ্ফার চৌধুরী। ওই বক্তব্যের পর বাংলাদেশের আলেম সমাজের পাশাপাশি যুক্তরাষ্ট্রের আলেম সমাজ ও সাধারন মানুষ প্রতিবাদমুখর হয়ে ওঠে। এ ধরণের মন্তব্য করায় তার শাস্তির দাবিতে বিক্ষোভ করেন তারা। প্রতিবাদকারীদের ভিডিও ক্লিপ দেখতে নিন্মের লিঙ্কে চাপ দিনঃ-

শনিবারের চিঠি/ আটলান্টা/ ৬ জুলাই ২০১৫

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৪৫ অপরাহ্ণ | সোমবার, ০৬ জুলাই ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com