নিউইয়র্কে বাংলাদেশি ইমাম হত্যায় গ্রেপ্তার ১

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০১৬

নিউইয়র্কে বাংলাদেশি ইমাম হত্যায় গ্রেপ্তার ১

নিউইয়র্কঃ নিউইয়র্কে মসজিদের  বাংলাদেশি ইমাম আলাউদ্দিন আকুঞ্জি ও তাঁর সহযোগী তারা মিয়া হত্যাকাণ্ডের ঘটনায় ৩৫ বছর বয়সী সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে তদন্তের স্বার্থে তাঁর পরিচয় গোপন রাখা হয়েছে বলে জানায় পুলিশ।

পুলিশ জানায়, স্থানীয় সময় গত রোববার রাত ১১টায় পূর্ব নিউইয়র্কের ৭৫ প্রিসিন্ট এলাকা থেকে সন্দেহভাজন ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। সিসিটিভি ফুটেজ এবং প্রত্যক্ষদর্শী সূত্রে ওই ব্যক্তিকে আটক করা হয়েছে বলে জানায় পুলিশ। তবে হামলাকারী এবং গ্রেপ্তারকৃত ব্যক্তি একই কি না, তা নিশ্চিত হওয়া যায়নি বলেও জানিয়েছে পুলিশ।


1471169754-New-york-protest-3প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ চললেও গ্রেপ্তারকৃত ব্যক্তির বিরুদ্ধে কোনো অভিযোগ গঠন করা হয়নি। তাঁর বাড়িতে তল্লাশি চালাতে আদালতের অনুমোদনের অপেক্ষায় আছেন তদন্তকারীরা।

শনিবার কুইন্সের ওজোন পার্ক এলাকার আল-ফুরকান মসজিদের ইমাম ও তাঁর সহযোগীকে গুলি চালিয়ে হত্যা করে এক বন্দুকধারী।

সিসিটিভি ফুটেজ দেখে পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, বন্দুকধারী নিশানা বলে দেয়, সে এই কাজে পারদর্শী। এ হামলাকে পরিকল্পিত উল্লেখ তিনি বলেন, হত্যাকারী ইমামের চলাফেরা সম্পর্কে আগে থেকেই জানত। হত্যাকাণ্ডের পর ওই ব্যক্তি ‘শেভি ট্রেইল ব্লেজার’ মডেলের একটি গাড়িতে পালানোর সময় পথে একটি সাইকেলকে ধাক্কা দেয়। সে সময় সাইকেলের আরোহী গাড়ির নম্বর নিয়ে পুলিশে অভিযোগ করে।

শনিবারের চিঠি/ আটলান্টা / আগস্ট ১৬, ২০১৬

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৪০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৬ আগস্ট ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com