নিউইয়র্কে পাতালট্রেনে কাটা পড়ে কলেজ ছাত্রীর মৃত্যু পুলিশ বলেছে আত্নহত্যা

সিটিহলের সামনে বিক্ষোভ

বুধবার, ১৮ মে ২০২২

নিউইয়র্কে পাতালট্রেনে কাটা পড়ে কলেজ ছাত্রীর মৃত্যু পুলিশ বলেছে আত্নহত্যা
প্রয়াত জিনাত হোসেন  [ছবিঃ সংগৃহীত ]

নিউইয়র্কের হান্টার কলেজের বাংলাদেশি ছাত্রী জিনাত হোসেনের আত্মহত্যা করেছে বলে পুলিশি রিপোর্টে বলা হয়েছে, ওই রিপোর্টে আরও উল্লেখ করা হয়েছে যে, ‘ফল ফ্রম হাই’ অর্থাৎ ওপর থেকে পড়ে মৃত্যু। পুলিশের এই রিপোর্ট পরিবারের থেকে মেনে নেওয়া হয়নি। তারা বলেছে,   এটা ‘হেইট ক্রাইম’। পুলিশের রিপোর্টের বিরুদ্ধে প্রতিবাদ করা হয়েছে।  ১৬ মে সোমবার দুপুরে সিটি মেয়র অফিস সংলগ্ন সিটি হলের সামনে প্রতিবাদ র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। কমিউনিটির সর্বস্তরের শোকার্ত মানুষ সেখানে জড়ো হয়ে সিটির অভিবাসী সমাজের নিরাপত্তায় কর্তৃপক্ষকে আরও কঠোর হবার আহ্বান জানান। সাউথ এশিয়ান আমেরিকান ফান্ড ফর এডুকেশন অ্যান্ড ট্রেনিং (স্যাফেস্ট) ১৬ মে দুপুরে সিটিহলের সামনে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে।

জিনাতের মৃত্যুর সঠিক কারণ নিয়ে তদন্ত কর্মকর্তা তথা পুলিশের সমালোচনা করেছেন অনেকে। ঘটনাস্থলে সিসিটিভি ছিল। তবুও  কালক্ষেপণের প্রশ্ন সবার। গত ১১ মে স্থানীয় সময় রাত ৯টার পর হান্টার কলেজের ছাত্রী জিনাত হোসেনের লাশ ম্যানহাটান থেকে ব্রুকলিনগামী ‘ডি’ ট্রেনের ৫৫ স্ট্রিট পাতালরেল ষ্টেশনে পায় পুলিশ। জিনাত হোসেন নিউইয়র্কে বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি ডা. এনামুল হকের শ্যালিকার মেয়ে। বাবা-মাসহ ব্রুকলিনে থাকতেন জিনাত। তার বাড়ি কুমিল্লার দাউদকান্দি উপজেলার জগৎপুর গ্রামে। বাবার নাম আমির হোসেন। ২০১৫ সালে বাবা-মায়ের সঙ্গে নিউইয়র্কে আসেন জিনাত।


সংশ্লিষ্ট সংবাদঃ

দূর্বৃত্তের ধাক্কায় নিউইয়র্কে ট্রেনেকাটা পড়ে বাংলাদেশি কলেজ ছাত্রীর মৃত্যু

 

স্থানীয় সময় বুধবার (১১ মে) রাত ৯টার দিকে দুর্ঘটনায় মর্মান্তিক এ মৃত্যুর ঘটনা ঘটে।  ১৫ মে শনিবার দুপুরে ব্রুকলিনে বায়তুল জান্নাহ মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে নিউজার্সিতে বৃহত্তর কুমিল্লা সমিতির কেনা কবরে তাকে দাফন করা হয়।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:১১ পূর্বাহ্ণ | বুধবার, ১৮ মে ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com