নিউইয়র্কে গাড়ির ধাক্কায় বাংলাদেশি যুবক নিহত

বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০

নিউইয়র্কে গাড়ির ধাক্কায় বাংলাদেশি যুবক নিহত
নিহত সায়েম শাহরিয়ার ছবিঃ সংগ্রহ

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের জেরিকোর লং আইল্যান্ড এক্সপ্রেসওয়েতে হেঁটে যাওয়ার সময় চলন্ত গাড়ির ধাক্কায় ঘটনাস্থলেই নিহত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত এক যুবক। পুলিশ জানিয়েছে মঙ্গলবার সন্ধ্যা নয়টার দিকে সায়েম শাহরিয়ার (২৪) লং আইল্যান্ড এক্সপ্রেসওয়েতে রাস্তা পাড়ের চেষ্টা করছিল। সড়কের ৪১ নম্বর প্রস্থান পথের কাছাকাছি দ্রুতগামী  একটি গাড়ি তাকে তাকে ধাক্কা দিলে  সে গুরুতর আহত হয়। পরে ঘটনাস্থলেই প্রাণ মারা যান বলে নাসাউ কাউন্টি পুলিশ জানিয়েছে।

নিউ ইয়র্কের রনকনকোমা লেকের বাসিন্দা বাংলাদেশি যুবক সায়েম শাহরিয়ার (২৪) একাধিক শারীরিক ও মানসিক আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলে মৃত বরন করেন। গাড়ির চালক আহত হননি। ঘটনাস্থলে একটি যানবাহন সুরক্ষা পরীক্ষার পর চালককে ছেড়ে দেওয়া হয়। দুর্ঘটনার তদন্ত অব্যাহত রয়েছে।


যুক্তরাষ্ট্রে জন্ম নেয়া বাংলাদেশ স্টূডেন্ট অ্যাসোসিয়েশন অব নিউইয়র্কের সদস্য সায়েম শাহরিয়ারের গ্রামের বাড়ি বৃহত্তর নোয়াখালীতে। সে বাবা মায়ের একমাত্র ছেলে। তার ছোট এক বোন রয়েছে। নিহত সায়েমের বাবা ইকবাল ইসলাম ও মা কুমু ইসলাম। তারা স্বপরিবারের নিউ ইয়র্ক লং আইল্যান্ডের রনকনকমায় বাস করতেন।

সায়েম শাহরিয়ার নিউইয়র্কের ফার্মিংডেল কলেজ থেকে কম্পিউটার সফটওয়ারে ২০১৮ সালে গ্র্যাজুয়েশন করেন। আগামি মাসে কালিফোর্নিয়ার একটি আইটি ফার্মে যোগদানের কথা ছিল। বাংলাদেশি বংশোদ্ভত মেধাবী তরুন সায়েমের মৃত্যুতে নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। শোক ও সমবেদনা জানাতে কমিউনিটির অনেকেই ছুটে গেছেন রনকনকমায় তাদের বাসায়।

আগামিকাল শুক্রবার জুম্মার নামাযের পর স্থানীয় লং আইল্যান্ড রনকনকমা সেলডেন জামে মসজিদে সায়েমের নামাজের জানাজা অনুষ্ঠিত হবে। একই দিন লংআইল্যান্ড ওয়াশিংটন মেমোরিয়াল পার্কে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে ।

নিহত সায়েম নিউইয়র্কে বাংলাদেশী স্টডেন্টদের উদ্যোগে আয়োজিত ব্লাড ডোনেশনসহ বিভিন্ন আত্নমানবতার সেবায় কাজ করেছেন।

শনিবারের চিঠি/ আটলান্টা/ অক্টোবর ০১, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:২৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com