জর্জিয়াসহ যুক্তরাষ্ট্রে রমজান মাস শুরু

সোমবার, ১২ এপ্রিল ২০২১

জর্জিয়াসহ যুক্তরাষ্ট্রে  রমজান মাস শুরু
ওমর বিন আব্দুল আজিজে রাত সাড়ে ন'টায় তারাবিহ নামায অনুষ্ঠিত হয় ছবিঃ শনিবারের চিঠি

আগামিকাল পহেলা রমজান ১৪৪২।  গত কাল রবিবার  চাঁদ দেখা না যাওয়ায় আজ সোমবার থেকে রোজা শুরুর বিষয়টি নিশ্চিত হয়েছে। তাই আজ ইশার নামাযের পর পরই রোজার প্রস্তুতিপর্ব শুরু করতে জর্জিয়ায় বিভিন্ন মাসজিদে তারাবিহ নামায অনুষ্ঠিত হয় । মহামারি নভেল করোনার কারণে বিগত বছরগুলোর চেয়ে এ বছর তারাবিহ ও রোজার পালনের পদ্ধতিটা বেশ ব্যতিক্রম। অত্যন্ত সাদাসিধে আয়োজনে পালন করা হচ্ছে পবিত্র রমজান । কোন মসজিদে ইফতার সেহেরির বাবস্থা নেই । নিরাপদ স্বাস্থ্যবিধি মেনে মসজিদে মসজিদে পবিত্র রমজানের প্রথম তারবিহ নামায আদায় করে । রাত সাড়ে ন’টায় নরক্রসের ওমর বিন আব্দুল আজিজে ইশার নামাযের পর ১৪৪২ সালের প্রথম রমজানের তারাবিহর নামায আদায় করে মুসল্লিরা। এছাড়াও আল ফারুক মসজিদ অব আটলান্টা, আল মদিনা মসজিদ, মসজিদ আবু বক্কর, মাসজিদ আত্তাকোয়া , মসজিদ দারুস সালাম, জর্জিয়া ইসলামিক সেন্টার মসজিদসহ বিভিন্ন মসজিদেও তারবিহর নামায অনুষ্ঠিত হয় বলে জানা যায় ।

আজ মঙ্গলবার আটালান্টা ও তার পার্শ্ববর্তী অঞ্চলগুলোর জন্য সেহেরির শেষ সময় ভোর ৫টা ৪২ মিনিট এবং ইফতারি রাত ৮টা ১২ মিনিট ।


তারাবিহ নামাযের প্রস্ততি ছবিঃ শনিবারের চিঠি

পবিত্র মাহে রমজান। মহান আল্লাহ পাকের সন্তুষ্টি লাভের আশায় ধর্মপ্রাণ মুসলমানরা নির্দিষ্ট সময় পর্যন্ত পানাহারে বিরত থেকে এই একটি মাস আত্মশুদ্ধির সাধনায় নিবেদিত থাকবেন। ইফতার, সেহির আর কর্মস্থলের নতুন সময়সূচিতে বদলে যাবে জীবনযাত্রা।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:৫৩ অপরাহ্ণ | সোমবার, ১২ এপ্রিল ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com