নিউইয়র্কে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ শিশুসহ নিহত ১৯

সোমবার, ১০ জানুয়ারি ২০২২

নিউইয়র্কে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ শিশুসহ নিহত ১৯
ফায়ার সার্ভিসের কর্মীরা ভবনটি ঘিরে রেখেছে [ ছবিঃ সংগৃহীত ]

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের ব্রঙ্কসের একটি অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে শিশুসহ অন্তত ১৯ জন মারা গেছে।

গতকাল রবিববার (৯ জানুয়ারি) স্থানীয় সময় সকালের দিকে এই ঘটনা ঘটে। নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামসের সিনিয়র উপদেষ্টা স্টেফান রিঙ্গেল মৃতের সংখ্যা নিশ্চিত করেছেন।


তিনি বলেন, নিহত শিশুদের বয়স ১৬ বছর বা তার কম। অগ্নিকাণ্ডে আহত ৬৩ জনের মধ্যে ১৩ জনের অবস্থা গুরুতর। আহতরা সকলেই হাসপাতালে ভর্তি রয়েছেন।

নিউইয়র্ক ফায়ার সার্ভিসের কমিশনার ড্যানিয়েল নিগ্রো জানিয়েছেন, নিউইয়র্ক সিটিতে গত তিন দশকের মধ্যে এটি সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড। নিহতদের বেশিরভাগেরই ধোঁয়ায় তীব্র নিঃশ্বাস নেওয়া বন্ধ হয়েছিল।

নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস এ অগ্নিকাণ্ডকে ভয়াবহ বলে অভিহিত করেছেন। এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আধুনিক সময়ে আমরা যে ভয়াবহ অগ্নিকাণ্ডের সাক্ষী হয়েছি তার মধ্যে এটি একটি হতে চলেছে।’ আনুমানিক ২০০ ফায়ারসার্ভিস কর্মী সকাল ১১টা থেকে সিটির ৩৩৩ পূর্ব ১৮১তম স্ট্রিটের বিল্ডিংটিতে আগুনে নেভানোর জন্য কাজ করেছেন। প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে অগ্নিকান্ডটি ১৯ তলা ভবনের তৃতীয় তলায় ছিল। জানালা দিয়ে আগুনের শিখা বেরিয়ে আসছিল ঐ ভবন থেকে।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:২৭ পূর্বাহ্ণ | সোমবার, ১০ জানুয়ারি ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com