নাতি-নাতনির দাবিতে পুত্র ও পুত্রবধূর বিরুদ্ধে মামলা

ফেরত চাইলেন ৫ কোটি টাকা

শুক্রবার, ১৩ মে ২০২২

নাতি-নাতনির দাবিতে পুত্র ও পুত্রবধূর বিরুদ্ধে মামলা
পুত্র ও পুত্রবধূর বিরুদ্ধে মামলা করা বাবা সঞ্জীব প্রসাদ ও মা সাধনা প্রসাদ [ ছবি : সংগৃহীত ]

নাতি বা নাতনি জন্ম দেওয়ার দাবিতে পুত্র ও পুত্রবধূর বিরুদ্ধে মামলা করেছেন ভারতের এক দম্পতি। এ জন্য এক বছরের সময় বেঁধে দিয়েছেন ভারতের উত্তরাখণ্ডের হরিদ্বারের ওই বাবা-মা। এনডিটিভির প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

বাবা সঞ্জীব প্রসাদ (৬১) ও মা সাধনা প্রসাদ ৫৭) গত সপ্তাহে হরিদ্বারের আদালতে বিরল এমন মামলা করেছেন। মামলাটির ওপর ১৭ মে শুনানি হতে পারে।


ছেলে শ্রেয় সাগর (৩৫) ও ছেলের বউ শুভাঙ্গী সিনহা (৩১) এক বছরের মধ্যে নাতি বা নাতনি এনে দিতে না পারলে পাঁচ কোটি রুপি ক্ষতিপূরণ দিতে হবে বলে মামলায় দাবি করেছেন সঞ্জীব-সাধনা দম্পতি।

সঞ্জীব-সাধনা দম্পতি মামলায় বলেছেন, ‘ছেলের বিয়ের ছয় বছর হয়েছে। কিন্তু, ছেলে ও ছেলের বউ এখনও সন্তান নেওয়ার পরিকল্পনা করছে না। যদি একটি নাতি বা নাতনি থাকত, তাহলে তাঁর সঙ্গে সময় কাটানো যেত, বয়সকালে কষ্ট সহনীয় হতো। ছেলেকে বড় করতে সব সঞ্চয় ব্যয় করেছি, আর কিছুই অবশিষ্ট নেই। ছেলেকে পাইলট বানাতে প্রশিক্ষণের জন্য যুক্তরাষ্ট্রে পাঠিয়েছি। এতে অনেক অর্থ ব্যয় হয়েছে। ছেলের জন্য জমকালো বিয়ের আয়োজন করা হয়েছে।’

এক বছরের মধ্যে নাতি বা নাতনি না পেলে ছেলের কাছে আড়াই কোটি এবং ছেলের বউয়ের কাছে আড়াই কোটি ক্ষতিপূরণ দাবি করেছেন বৃদ্ধ দম্পতি।

তবে, মামলার বিষয়ে ছেলে ও ছেলের বউয়ের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

দম্পতির আইনজীবী এ কে শ্রীবাস্তব বলেন, ‘দাদা-দাদি হওয়া প্রত্যেক মা-বাবার স্বপ্ন। দাদা-দাদি হওয়ার জন্য তাঁরা বছরের পর বছর অপেক্ষা করেছেন।’

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:৪৬ অপরাহ্ণ | শুক্রবার, ১৩ মে ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com