নাগরিক ঐক্যের আহবায়ক মান্না গ্রেফতার

মঙ্গলবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৫

নাগরিক ঐক্যের আহবায়ক মান্না গ্রেফতার

 

ঢাকাঃ নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্নাকে গ্রেফতার করেছে সাদা পোশাকধারী পুলিশ। মাহমুদুর রহমান মান্নার পারিবারিক সুত্রে জানা গেছে, ভোর সাড়ে তিনটার দিকে বনানীর একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।


গতকা্লই মন্ত্রিসভার বৈঠকে মাহমুদুর রহমান মান্নাকে গ্রেফতারের দাবি ওঠে। সেনা হস্তক্ষেপ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে লাশ ফেলার বিষয়ে তার টেলিফোন কথোপকথন নিয়ে সোমবার সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ নিয়ে আলোচনা তুলেন কয়েকজন মন্ত্রী। বিএনপি নেতা সাদেক হোসেন খোকা এবং অপর একজন অজ্ঞাত ব্যক্তির সাথে মান্নার কথোপকথনের ওই অডিও নিয়ে মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনা হয় ।

সূত্র জানায়, সংবাদমাধ্যমে মাহমুদুর রহমান মান্নার দু’টি পৃথক অডিও প্রকাশ এর বিষয়টি প্রথমে একজন সিনিয়র মন্ত্রী উপস্থাপন করেন। এ কথোপকথনকে গভীর ষড়যন্ত্র হিসেবে আখ্যায়িত করে মন্ত্রিসভার সদস্যদের অনেকেই মাহমুদুর রহমান মান্নাকে এসময় গ্রেফতারের দাবি জানান। এসময় মন্ত্রিসভার একাধিক সদস্য মান্নাকে বিএনপির ‘পেইড এজেন্ট’ হিসেবে আখ্যায়িত করেন। বৈঠক সূত্র জানায়, মন্ত্রীদের ক্ষোভের কথা শোনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কথোপকথনের যে তথ্য ফাঁস হয়েছে, তাতে স্পষ্ট যে তারা একটা ষড়যন্ত্র নিয়ে অগ্রসর হচ্ছেন। এখন আপনারাই চিন্তা করেন, ভেবে দেখেন, কি করা যায়। সূত্র জানায়, মন্ত্রিসভার একাধিক সদস্য মাহমুদুর রহমান মান্নার আগের রাজনৈতিক অবস্থান নিয়েও কথা বলেছেন। তারা বলেন, মান্না একেক সময় একেক দল করেছেন। কখনও জাসদ, কখনও বাসদ, এরপর আওয়ামী লীগ- এভাবে দল বদল করেছেন। তার নিজের রাজনৈতিক কোনো চরিত্র নেই। এ নিয়ে হাস্যরসও হয় মন্ত্রিসভায়।

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৫০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com