নবাবগঞ্জ এসোসিয়েশনের ইফতার পার্টি ৫ জুলাইঃ বনভোজন ২ আগষ্ট

শনিবার, ০৪ এপ্রিল ২০১৫

নবাবগঞ্জ এসোসিয়েশনের ইফতার পার্টি ৫ জুলাইঃ  বনভোজন ২ আগষ্ট

 

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজঃ  নিউইয়র্কে  নবাবগঞ্জ এসোসিয়েশন ইউএসএ-এর কার্যকরী কমিটির প্রথম সভা গত ২৯ মার্চ রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। নবনির্বাচিত সভাপতি  গিয়াস উদ্দিনের সভাপতিত্বে কার্যকরী কমিটির প্রথম সভায় চলতি বছর বার্ষিক বনভোজন, ইফতার পার্টি, গঠনতন্ত্র প্রণয়ন, নবাবগঞ্জে গরীব মেধাবী শিক্ষার্থীদের জন্য শিক্ষাবৃত্তি চালু এবং নবাবগঞ্জ এতিমখানায় এতিমদের জন্য ইফতার পার্টির আয়োজনসহ বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। এসব সিদ্ধান্ত সাফল্যের সঙ্গে বাস্তবায়ন করতে অভিজ্ঞদের সমন্বয়ে বিভিন্ন উপ-কমিটিও গঠন করা হয়।


মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সভার শুরুতে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি সম্মান জানানো হয় এবং প্রথম সভাটি মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করা হয়। এরপর সভার কার্যসূচি অনুযায়ী কার্যকরী কমিটির কর্মকর্তা ও সদস্যরা তাদের মতামত ব্যক্ত করেন। পরে সবার মতামতের ভিত্তিতে এবং সর্বসম্মতিক্রমে বিভিন্ন সিদ্ধন্ত গৃহীত হয়।

সভায় সিদ্ধান্ত হয় নবাবগঞ্জ এসোসিয়েশনকে গণতান্ত্রিক ধারায় পরিচালিত করতে একটি শক্তিশালী গঠনতন্ত্র প্রণয়ন করা হবে। সংগঠনের উপদেষ্টা প্রফেসর আনোয়ার হোসেনকে গঠনতন্ত্র প্রণয়ন কমিটির প্রধান করা হয়েছে। এছাড়া সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, উপদেষ্টা আমিন মেহেদী এবং কার্যকরী সদস্য  সেলিম ইব্রাহিমকে কমিটির সদস্য করা হয়েছে।

 

উপস্থিত সূধীমন্ডলীর একাংশ ছবিঃ বাপস নিউজ

উপস্থিত সূধীমন্ডলীর একাংশ ছবিঃ বাপস নিউজ

সভায় আসন্ন রমজানে ইফতার পার্টি আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামি ৫ জুলাই রোববার উডসাইডের গুলশান টেরেসে ইফতার পার্টির ভেন্যু চূড়ান্ত হয়েছে। ইফতার পার্টি সফলভাবে সম্পন্ন করতে সংগঠনের উপদেষ্টা এস মিয়া তাওহীদকে সমন্বয়কারী এবং সিনিয়র সহ-সভাপতি আকবর হোসেন ফরিদ এবং কার্যকরী সদস্য মাহবুবুর রহমান সবুজকে সদস্য করে একটি উপ-কমিটি গঠন করা হয়েছে।

সভায় আগামী ২ আগস্ট নিউইয়র্কের লং আইল্যান্ডের নয়নাভিরাম বেথপেজ পার্কে জাঁকজমক আয়োজনে বনভোজনের সিদ্ধান্ত গৃহীত হয়। সংগঠনের উপদেষ্টা এম. রহমান সাচ্চুকে প্রধান সমন্বয়কারী, কার্যকরী সদস্য  সেলিম ইব্রাহিমকে বনভোজন কমিটির সমন্বয়কারী করা হয়েছে। এছাড়া বনভোজন কমিটিতে সংগঠনের সহ-সভাপতি আলম হোসেনকে আহ্বায়ক, যুগ্ম সম্পাদক ইউসুফ বিজু এবং সহ-সম্পাদক মিলন মোল্লাকে যুগ্ম আহ্বায়ক, কার্যকরী সদস্য উজ্জল বিপুলকে সদস্য সচিব এবং কার্যকরী সদস্য রিয়াজ উদ্দিনকে যুগ্ম সদস্য সচিব করা হয়েছে। বনভোজন কমিটির পৃষ্ঠপোষকতায় থাকবেন সংগঠনের সহ-সভাপতি তানভীর এ মিলন, উপদেষ্টা নূরুজ্জামান বেপারী এবং উপদেষ্টা আতাউর রহমান আতা।

এছাড়া সভার অন্যান্য সিদ্ধান্তসমূহের মধ্যে রয়েছে চলতি বছর থেকে নবাবগঞ্জের গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি চালু এবং আসন্ন রমজানে নবাবগঞ্জের এতিমখানায় এতিমদের জন্য ইফতার পার্টির আয়োজন। কার্যকরি কমিটি এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

এর আগে সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সাধারণ সভায় মতামত ও দিক নির্দেশনামূলক বক্তক্য দেন অনুষ্ঠানের অতিথি ড. আনিসুর রহমান, সংগঠনের প্রধান উপদেষ্টা বদরুল খান বাদল, উপদেষ্টা ও কর্মকর্তা যথাক্রমে প্রফেসর আনোয়ার হোসেন, এম রহমান সাচ্চু, আব্দুল কাইয়ুম, বাবুল দেওয়ান, ইউসুফ বিজু, তানভীর এ মিলন, মিলন মোল্লা, শেখ আব্দুল মালেক, উজ্জ্বল বিপুল, মাহবুবুর রহমান সবুজ, শেখ মালেক হোসেন, লুৎফর রহমান, শেখ সিদ্দিক, মো. ওয়াদুদ, মেহেদী আমীন বাবু, সেলিম ইব্রাহিম, আলম হোসেন,  লুৎফর রহমান, মো. শাওন প্রমূখ।

কার্যকরী কমিটির অধিকাংশ সদস্যের উপস্থিতিতে বাংলাদেশ প্লাজার মিলনায়তন মুখরিত হয়ে ওঠে। সবার স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে কার্যকরী কমিটির সভাটি নবাবগঞ্জবাসীর মিলনমেলায় পরিণত হয়। সাংগঠনিক রীতি অনুসরণ করলেও সবার আন্তরিকতায় সভাটি প্রাণবন্ত ছিল শুরু থেকে শেষ পর্যন্ত।

 

শনিবারের চিঠি / আটলান্টা / ০৪ এপ্রিল ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৩৭ অপরাহ্ণ | শনিবার, ০৪ এপ্রিল ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com