ধর্ষণের বিরুদ্ধে সরব ছাত্রলীগ: জড়িতদের বিচার দাবি

শনিবার, ১০ অক্টোবর ২০২০

ধর্ষণের বিরুদ্ধে সরব ছাত্রলীগ: জড়িতদের বিচার দাবি
গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে ধর্ষণবিরোধী প্রতিবাদ সমাবেশ করে ছাত্র লীগ

দেশে একের পর এক ঘটে যাওয়া ধর্ষণের বিরুদ্ধে সরব হয়ে উঠেছে ছাত্রলীগ। সংগঠনটি গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে ধর্ষণবিরোধী প্রতিবাদ সমাবেশ পালন করেছে। এ সময় নেতারা দাবি করেন, দে‌শে ধর্ষ‌ণের ঘটনায় ছাত্রলীগ জ‌ড়িত নয়, আসল ঘটনা আড়াল কর‌তেই বারবার ছাত্রলীগ‌কে দায়ী করা হ‌চ্ছে।

এদিকে ধর্ষণ মামলার আসামি ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ জড়িতদের গ্রেপ্তারের দাবিতে দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্যাতিতা ওই শিক্ষার্থী। আন্দোলনের সময়ে ধর্ষণবিরোধী স্লোগা‌নে মুখ‌রিত হয়ে ওঠে ঢাকা বিশ্ববিদ্যাল‌য়ের টিএস‌সি এলাকা।


দুপুরের পর থেকেই রাজধানীর বি‌ভিন্ন ইউ‌নিটের ছাত্রলী‌গের নেতাকর্মীরা মি‌ছিল নি‌য়ে রাজু ভাস্ক‌র্যের সাম‌নে জ‌ড়ো হয়। বি‌ক্ষোভ মি‌ছিল ও সমা‌বেশ থে‌কে ধর্ষ‌ণের বিচা‌রের দা‌বি তো‌লে ছাত্রলীগ। সারাদে‌শে ধর্ষ‌ণের ঘটনায় ছাত্রলীগ জ‌ড়িত নয় দাবি ক‌রে নেতারা ব‌লেন, আসল ঘটনা আড়াল কর‌তেই বারবার ছাত্রলীগ‌কে দায়ী করা হ‌চ্ছে।

আরও পড়ুন:
সিলেট এমসি কলেজ হোস্টেলে গণধর্ষণে ছাত্রলীগের ৬ নেতা জড়িত
সিলেটে আবারও কিশোরী ধর্ষিতঃ  অভিযুক্তের তীর  ছাত্রলীগ
গৃহকর্মীকে ‘ধর্ষণ’, ঢাকা মহানগর ছাত্রলীগনেতা রিমান্ডে
এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ: অভিযুক্ত ছাত্রলীগ নেতার কক্ষ থেকে অস্ত্র উদ্ধার
ছয় নারীকে ধর্ষণ : সেই ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
শরীয়তপুরে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা
যৌন  হয়রানির অভিযোগে সাতক্ষীরার ছাত্রলীগ নেতা আটক

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ধর্ষকদের বিরুদ্ধে আমরা প্রতিবাদ করেছি। কিন্তু আমরা কি দেখতে পাই, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর সে মামলার আজকে ১৮ দিন চলছে। ধর্ষণের মাস্টারমাইন্ডসহ সেই ধর্ষককে এখনও গ্রেপ্তার করা হয়নি।

সংগঠনটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আমরা আবেদন করেছি, আপনারা দ্রুততম সময়ের মধ্যে অপরাধী যেই হোক না কেন তাদের গ্রেপ্তার করুন। প্রশাসন সবাইকে গ্রেপ্তার করেছে। কিন্তু দুঃখের বিষয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ে যে মেয়েটি ধর্ষিত হয়েছে সে মামলার একজনও তো এখন পর্যন্ত গ্রেপ্তার হতে দেখলাম না।

শনিবারের চিঠি/ আটলান্টা/ অক্টোবর ১০, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:২০ পূর্বাহ্ণ | শনিবার, ১০ অক্টোবর ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com