দ্বিতীয় বিতর্কেও এগিয়ে হিলারি

সোমবার, ১০ অক্টোবর ২০১৬

দ্বিতীয় বিতর্কেও এগিয়ে হিলারি

শনিবার রিপোর্টঃ আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের দ্বিতীয় বিতর্কের পর সিএনএন পরিচালিত তাৎক্ষণিক জরিপে এগিয়ে রয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন।

বাংলাদেশ সময় আজ সোমবার সকাল ৭টায় মিসৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইস শহরের ওয়াশিংটন ইউনিভার্সিটিতে বিতর্ক শুরু হয়। চলে সাড়ে ৮টা পর্যন্ত। এতে সঞ্চালক হিসেবে ছিলেন এবিসি টেলিভিশনের মার্থা রাডাৎস ও সিএনএনের অ্যান্ডারসন কুপার। এরপর জরিপ পরিচালনা করা হয়।


সিএনএন ৫৩৭ জন নিবন্ধিত ভোটারের সাক্ষাৎকার নিয়েছে, যাঁরা বিতর্কটি দেখেছেন। তাঁদের মধ্যে ৫৭ শতাংশ ভোটার হিলারি ক্লিনটনকে সমর্থন জানিয়েছেন এবং ৩৪ শতাংশ সমর্থন পেয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

দ্বিতীয় বিতর্কে হিলারি ক্লিনটন জয় পেলেও প্রথমবারের মতো শক্ত অবস্থান থেকে কিছুটা সরে এসেছেন। সেবার ৬২ শতাংশ সমর্থন পেয়েছিলেন ডেমোক্র্যাট প্রার্থী।

সিএনএন জানিয়েছে, জরিপে ভুল হওয়ার সম্ভাবনা (মার্জিন অব এরোর) ৪ শতাংশ।

বিতর্কে হিলারি ক্লিনটন বলেন, ‘তাঁর (ট্রাম্প) কোনো কিছুই আমাকে আশ্চর্য করে না। আমার ওপর মিথ্যার যে ঝড় বইয়ে দিয়েছেন তিনি, তাতে আশ্চর্য হয়েছি। আমি সত্যিই কল্পনা করতে পারি না যে কেউ এভাবে দাঁড়িয়ে মিথ্যার পর মিথ্যা বলে যেতে পারেন। আপনারা মনে করতে পারেন যে পলিটিফ্যাক্ট (রাজনীতিতে মিথ্যা তদন্তবিষয়ক প্রকল্প) জানিয়েছে, এ পর্যন্ত যাদের মূল্যায়ন করা হয়েছে, তিনি (ট্রাম্প) সবচেয়ে বেশি মিথ্যাবাদী। তাঁরা বলেছেন, ট্রাম্প ৭০ শতাংশ মিথ্যা বলেন। আমার মনে হয় এটা তারও বেশি।’

এ ছাড়া ট্রাম্পের কর ফাঁকি ও নারীর অবমাননা, হিলারির ব্যক্তিগত ই-মেইল ব্যবহার, ইসলামিক স্টেট (আইএস), সিরিয়া ইত্যাদি বিষয় স্থান পায় বিতর্কে।

২০০৫ সালে নারিদের নিয়ে অশালীন কথা বলায় ক্ষমা চান ট্রাম্প এবং রাষ্ট্রীয় কাজে ব্যক্তিগত ই-মেইল ব্যবহারের জন্য দুঃখ প্রকাশ করেন হিলারি।

শনিবারের চিঠি/ আটলান্টা / অক্টোবর ১০, ২০১৬

সংশ্লিষ্ট সংবাদঃ

প্রথম বিতর্কে হিলারির কাছে ধরাশায়ী ট্রাম্প

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:১২ অপরাহ্ণ | সোমবার, ১০ অক্টোবর ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com