দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩০৫৭ ও মৃত্যু ৪১

মঙ্গলবার, ২১ জুলাই ২০২০

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩০৫৭ ও মৃত্যু ৪১
২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩০৫৭ ও মৃত্যু ৪১

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৭ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ২ লাখ ১০ হাজার ৫১০ জন। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪১ জন। এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৭০৯ জন।

আজ মঙ্গলবার (২১ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।


তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ১২ হাজার ১৪৯টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১২ হাজার ৮৯৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১০ লাখ ৫৪ হাজার ৫৫৯টি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৮৪১ জন। এতে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ১৫ হাজার ৩৯৯ জনে।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে পুরুষ ৩৪ জন এবং নারী সাতজন। এদের মধ্যে ২১ বছরের বেশি বয়সী একজন, ত্রিশোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব ছয়জন, পঞ্চাশোর্ধ্ব ১২ জন, ষাটোর্ধ্ব ১১ জন, সত্তরোর্ধ্ব সাতজন এবং ৮০ বছরের বেশি বয়সী দুইজন ছিলেন। তাদের ১৫ জন ঢাকা বিভাগের, ১৫ জন চট্টগ্রাম বিভাগের, পাঁচজন রাজশাহী বিভাগের, পাঁচজন খুলনা বিভাগের এবং একজন রংপুর বিভাগের বাসিন্দা।

এদিকে ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী মঙ্গলবার সকাল পর্যন্ত এই মহামারিতে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা  ১ কোটি ৪৮ লাখ ৫৭ হাজার ছাড়িয়েছে আর  মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬ লাখ ১৩ হাজার।  এছাড়া এখন পর্যন্ত সুস্থও হয়েছেন ৮৯ লাখ ৬ হাজার ৬৯০ জন।

করোনায় মৃত্যুর তথ্য বলছে, বিশ্বে ১১ জানুয়ারি প্রথম মৃত্যুর পর ২ এপ্রিল তা ৫০ হাজার ছাড়িয় যায়। এরপর ১০ এপ্রিল এটি এক লাখ, ১৭ এপ্রিল দেড় লাখ, ২৬ এপ্রিল দুই লাখ, ৫ মে আড়াই লাখ, ১৫ মে ৩ লাখ, ৭ জুন ৪ লাখ ও ২৮ জুন পাঁচ লাখ ছাড়িয়ে যায়।  সর্বশেষ ১৮ জুলাই এসে ছয় লাখ ছাড়াল।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

শনিবারের চিঠি / আটলান্টা / জুলাই ২১, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:০৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ জুলাই ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com