দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়াল

বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১

দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়াল
মুগদা হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দিচ্ছেন একজন ব্যক্তি ছবিঃ সংগৃহীত

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৯৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ হাজার ৮১ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও চার হাজার ১৯২ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট সাত লাখ সাত হাজার ৩৬২ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে পাঁচ হাজার ৯১৫ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ ৯৭ হাজার ২১৪ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৫৭টি ল্যাবে ১৯ হাজার ৯৫৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৮ হাজার ৭৭০টি। করোনা শনাক্তের হার ২১ শতাংশ। মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ। সুস্থতার হার ৮৪ দশমিক ৪৩ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ৯৪ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৬৪ জন ও নারী ৩০ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন সাত হাজার ৪৯৯ জন ও নারী দুই হাজার ৫৮২ জন।

এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৫ জন ও ষাটোর্ধ্ব ৫২ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৬৯ জন, চট্টগ্রাম বিভাগের ১২ জন, রাজশাহী বিভাগে ছয়জন, খুলনা বিভাগের তিনজন, বরিশাল বিভাগের দুজন, সিলেট বিভাগের একজন ও রংপুর বিভাগে একজন। হাসপাতালে ৯০ জন ও বাড়িতে চারজন মারা গেছে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:০০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com