দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫৭২৩ জন

বুধবার, ২১ অক্টোবর ২০২০

দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫৭২৩ জন
গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২৪ জনের মৃত্যু হয়েছে

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ হাজার ৭২৩ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো এক হাজার ৫৪৫ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট তিন লাখ ৯৩ হাজার ১৩১ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা থেকে সুস্থ হয়েছে এক হাজার ৭০৪ জন। এ নিয়ে দেশে মোট তিন লাখ আট হাজার ৮৪৫ জন করোনা থেকে সুস্থ হয়েছে। আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১১০টি ল্যাবে ১৪ হাজার ৮৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৯১টি।


গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে পুরুষ ১৯ জন এবং নারী পাঁচজন। দেশে করোনায় এ পর্যন্ত পুরুষ মারা গেছে চার হাজার ৪০৪ জন এবং নারী এক হাজার ৩১৯ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন এবং ষাটোর্ধ্ব ১৩ জন রয়েছেন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে তিনজন, রাজশাহী বিভাগে দুজন, খুলনায় একজন ও রংপুর বিভাগে একজন। গত ২৪ ঘণ্টায় মৃতদের একজন বাদে সবাই হাসপাতালে মারা গেছেন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। এ পর্যন্ত দেশে মোট ২২ লাখ ছয় হাজার ৪১১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

শনিবারের চিঠি / আটলান্টা/ অক্টোবর ২১, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৪:৪০ অপরাহ্ণ | বুধবার, ২১ অক্টোবর ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com