দেশের বর্তমান অবস্থা দেখলে মাওলানা ভাসানীও গর্জে উঠতেন: খোকা

শুক্রবার, ২০ নভেম্বর ২০১৫

দেশের বর্তমান অবস্থা দেখলে মাওলানা ভাসানীও গর্জে উঠতেন: খোকা

নিউ ইয়র্কঃ বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা বলেছেন, ভারতের ইচ্ছা ও আকাঙ্খায় আমাদের রাষ্ট্র ও সরকার পরিচালিত হচ্ছে। ট্রানজিট, পানি সমস্যাসহ কোনো কিছুতেই বাংলাদেশ ভারতের আগ্রাসন থেকে মুক্ত হতে পারছেন না। মাওলানা

ভাসানী স্বাধীনতার পরপরই ভারতের সেই আধিপত্যবাদী মনোভাবের বিষয়ে আমাদের সতর্ক করেছিলেন। বাংলাদেশে সরকারের বর্তমান অবস্থা দেখলে মাওলানা ভাসানী চুপ থাকতেন না। তিনি গর্জে উঠতেন। গত মঙ্গলবার নিউ ইয়র্কে মাওলানা ভাসানীর ৩৯তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ভাসানী স্মৃতি পরিষদ নিউ ইয়র্ক আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি খোকা এসব কথা বলেন।


সাদেক হোসেন খোকা বলেন, মাওলানা ভাসানী পাকিস্তানের প্রথম প্রতিষ্ঠিত বিরোধী দলের প্রতিষ্ঠাতা এবং বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের প্রথম স্বপ্নদ্রষ্টা। তিনি স্বাধীনতার পরপরই আমাদের রাজনীতি নির্ধারণ করে গিয়েছেন। বলেছেন পিন্ডির জিঞ্জির ভেঙেছি, দিল্লীর জিঞ্জির পরার জন্য নয়। আজকে এমন কোনো ক্ষেত্র নেই যেখানে ভারতের আগ্রাসনের হাত থেকে আমরা মুক্ত আছি।

মাওলানা ভাসানীর আদর্শে উজ্জীবিত হয়ে অন্যায়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে সাদেক হোসেন খোকা বলেন, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। বাংলাদেশে যে অন্যায়ের পাহাড় চলছে, সেই পাহাড় ভেঙে ফেলতে হবে। সেজন্য ঐক্যবদ্ধভাবে জনমানুষের রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য আমাদের লড়াই অব্যাহত রাখতে হবে।

ভাসানী স্মৃতি পরিষদের সভাপতি কাজী আজহারুল হক মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা আতিকুর রহমান সালু, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি আওলাদ হোসেন, সিনিয়র সাংবাদিক মঞ্জুর আহম্মেদ, ড. আনিছুজ্জামান, সাংবাদিক মইনুদ্দিন নাসের, বাংলাদেশ পত্রিকার সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, বাংলাদেশ সোসাইটির সাবেক সহ-সভাপতি ওয়াসি চৌধুরী, কমিউনিটি এক্টিভিস্ট কাজী ফৌজিয়া ও নাজমুল আলম শ্যামল প্রমুখ।

শনিবারের চিঠি / আটলান্টা  ২০ নভেম্বর ২০১৫

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৩৮ অপরাহ্ণ | শুক্রবার, ২০ নভেম্বর ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com