‘দেশের কোথাও বিএনপিকে সমাবেশ করতে দেয়া হবে না’

শনিবার, ০৩ জানুয়ারি ২০১৫

‘দেশের কোথাও বিএনপিকে সমাবেশ করতে দেয়া হবে না’

Awi Catroশনিবারের চিঠিঃ বঙ্গবন্ধুকে নিয়ে তারেক রহমানের কটূক্তির প্রতিবাদে গাজীপুরের পর এবার ঢাকাতেও বিএনপিকে সমাবেশ করতে না দেওয়ার হুমকি দিল ছাত্রলীগ। তবে এর আগে খালেদা জিয়াকে শুধু গাজীপুরে সমাবেশ করতে না দেওয়ার হুমকি দিলেও এবার বাংলাদেশের কোথাও বিএনপিকে সমাবেশ করতে দেওয়া হবে না বলে ঘোষণা দিয়েছে বঙ্গবন্ধুর আদর্শবাদী আওয়ামী লীগের এ ছাত্র সংগঠন।

আজ শনিবার ছাত্রলীগের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত র‍্যালিপূর্ব এক সমাবেশে সংগঠনটির সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম বলেন, বঙ্গবন্ধুকে কটূক্তি করার কারণে তারেক রহমান ক্ষমা না চাইলে বাংলাদেশের এক ইঞ্চি জায়গাতেও সমাবেশ করতে পারবে না বিএনপি।


এর আগেও ২৭ ডিসেম্বর বিএনপিকে গাজীপুরে সমাবেশ করতে দেবে না বলে হুমকি দিয়েছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি বদিউজ্জান সোহাগ। সে সময় তিনি বলেছিলেন, জাতির পিতাকে নিয়ে তারেক রহমান যে কটূক্তি করেছেন, জাতির কাছে ক্ষমা না চাইলে কোনোভাবেই তাদের সমাবেশ করতে দেওয়া হবে না। প্রসঙ্গত, দেশের ৪৪তম বিজয় দিবস উপলক্ষে গত ১৫ ডিসেম্বর ইস্ট লন্ডনের দ্যা অট্রিয়াম অডিটোরিয়ামে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত সভায় তারেক বলেছিলেন, আওয়ামী লীগ দাবি করে তাদের দল নাকি মুক্তিযুদ্ধের দল অথচ চোরের দল, চাটার দল আখ্যা দিয়ে শেখ মুজিব নিজেই আওয়ামী লীগকে বাংলাদেশে নিষিদ্ধ ঘোষণা করেছেন। এমন একটি কাজ করার জন্য তাহলে তো শেখ মুজিবই বড় রাজাকার।

বাস্তবতা হলো, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধকালীন দল বটে তবে মুক্তিযুদ্ধের দল নয়। এ দলের অধিকাংশ নেতাই মুক্তিযুদ্ধে প্রত্যক্ষ অংশ নেননি। বলেছিলেন তারেক। ওই বক্তব্যের পর দেশের বিভিন্ন আদালতে তারেক রহমানের নামে ডজনেরও বেশি মানহানির মামলা করেছেন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী ও সমর্থকরা। এসব মামলার বেশকটিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বড় ছেলের নামে জারি হয়েছে গ্রেপ্তারি পরোয়ানা।

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:০৯ অপরাহ্ণ | শনিবার, ০৩ জানুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com