দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে লঞ্চ চলাচল বন্ধঃ তিন ঘন্টা পর ফের চালু

বৃহস্পতিবার, ১১ জুন ২০১৫

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে লঞ্চ চলাচল বন্ধঃ তিন ঘন্টা পর ফের চালু

 

ঢাকা: দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ঢাকা-চাঁদপুর, ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-মুন্সিগঞ্জসহ ছোট ছোট নৌ-রুটের লঞ্চ চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিএ। বৈরী আবহাওয়া কেটে গেলে বেলা ১১টার পর ঘন্টা তিনেক পরে ফের লঞ্চ চলাচল শুরু করা হয়।


এছাড়া অন্যান্য নৌ-রুটেরও লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে বলে দাবি করেছেন সদরঘাট নৌবন্দরের যুগ্ম-পরিচালক জয়নাল আবেদিন।

তিনি বাংলামেইলকে বলেন, ‘বৈরী আবহাওয়ার কারণে সারাদেশের ৪১টি রুটে সকাল ৮টা থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। সকাল পৌনে ১১টার দিকে বৈরী আবহাওয়া কেটে গেলে ১১টা থেকে সকল ধরনের লঞ্চ সদরঘাট বন্দর থেকে ছাড়ার অনুমতি দেয়া হয়েছে। এছাড়া দেশের দক্ষিণাঞ্চলের চলাচল বন্ধ রাখা হয়নি। দূরপাল্লার লঞ্চগুলো বিশেষ করে বিকেলে সদরঘাট নৌ-বন্দর থেকে যথা নিয়মেই ছেড়ে যাবে, যদি বিশেষ কোনো কারণ না ঘটে।’

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ঢাকার সদরঘাট থেকে ৪১টি রুটে ও নারায়ণগঞ্জ নৌবন্দর থেকে সাতটি রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দেয়া হয়। আবহাওয়া ভালো না হওয়া পর্যন্ত এই নির্দেশ বলবৎ থাকার ঘোষণা দেয়া হয় বিআইডব্লিউটিএ থেকে। একইসঙ্গে ঢাকা নদীবন্দরে দুই নম্বর সতর্ক সংকেতও জারি করা হয়।

এদিকে নারায়রগঞ্জ নৌবন্দর থেকে সাতটি রৌ-রুটের লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে বলে দাবি করেছেন নারায়াণগঞ্জ বন্দরের যুগ্ম-পরিচালক মো. আরিফ উদ্দিন জানান।

শনিবারের চিঠি / আটলান্টা / ১১ জুন ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৫:৪৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১১ জুন ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com