থ্যাংক্সস গিভিংস ডেতে দু’টি টার্কি অবমুক্ত করলেন প্রেসিডেন্ট বারাক ওবামা

বৃহস্পতিবার, ২৭ নভেম্বর ২০১৪

থ্যাংক্সস গিভিংস ডেতে দু’টি টার্কি অবমুক্ত করলেন প্রেসিডেন্ট বারাক ওবামা
tky

শনিবার রিপোর্টঃ থ্যংক্স গিভিংস ডে  উপলক্ষে আজ দুটি টার্কি অবমুক্ত করলেন পেরসিডেন্ট ওবামা। টার্কি দুটিকে এখন তাদের জীবনের বাকীদিন কাটাবে  ভার্জিনিয়ার টার্কি খামারে।

থ্যাংক্সগিভিং ডে উপলক্ষ্যে প্রতিবছরই ন্যাশনাল টার্কি ফেডারেশন থেকে হোয়াইট হাউসে সরবরাহ করা হয় টার্কি। আর প্রেসিডেন্টদের টার্কিকে রেহাই দেয়ার এমন রীতিও চলে আসছে ১৮শ’র দশক থেকে।


১৯৬২ সালে জন এফ কেনেডি প্রথম টার্কিকে প্রাণে বাঁচানোর উদ্যোগ নেন বলে শোনা যায়। পরে রোনাল্ড রিগান ১৯৮৭ সালে আনুষ্ঠানিকভাবে টার্কির প্রাণভিক্ষার পদ্ধতি চালু করেন। তারও পরে জর্জ এইচ.ডব্লিউ বুশ এসে চালু করেন প্রেসিডেন্টের ক্ষমতাবলে টার্কির প্রাণ বাঁচানোর রীতি। ২০১২ সাল থেকে শুরু হয়েছে জনগণের ভোটে জেতা টার্কিকে প্রেসিডেন্টের রেহাই দেয়ার রীতি। এবারের ভোটে ৪৯ পাউন্ড ওজনের চিজের কাছে রেহে যায় ৪৭ পাউন্ডের ম্যাক। কিন্তু চিজ জিতলেও প্রথা অনুযায়ী ম্যাককেও রেহাই দেন ওবামা।

থ্যাঙ্ক গিভিং ডে উৎসবের সূচনা হয় ১৬২০ সালের আগস্টে। ধর্ম প্রচারকরা প্রথমবারের মতো স্থানীয়দের প্রতি কৃতজ্ঞতা জানাতে এ দিবস পালন শুরু করে। আগামিকাল  শুক্রবার ব্ল্যাক ফ্রাইডে । ব্লাক ফ্রাইডেটে  শুরু হবে  কেনাকাটার উৎসব । কোন কোন দোকান পসারে বিকেল পাঁচ টা থেকে শুরু হবে ব্লাক ফ্রাইডে সেল । যে সব বিপনি বিতান সকাল ৬টা  বা ৯টায় খোলে অধিকাংশ দোকান পসার বিপনি বিতান খোলবে আজ মধ্যরাতে।  বিশেষ ছাড়ে পাওয়া যাবে দ্রব্য সামগ্রী ।

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:২৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ নভেম্বর ২০১৪

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com