তুষার ঝড়ে যুক্তরাষ্ট্র স্থতবিরঃ কয়েকটি রাজ্যে জরুরী অবস্থা ঘোষণা

মঙ্গলবার, ২৭ জানুয়ারি ২০১৫

তুষার ঝড়ে যুক্তরাষ্ট্র স্থতবিরঃ কয়েকটি রাজ্যে জরুরী অবস্থা ঘোষণা

 

শনিবার রিপোর্টঃ তুষার ঝড়ে যুক্তরাষ্ট্র স্থতবির। অনেক রাজ্যে জরুরী অবস্থা ঘোষণা ।জরুরী অবস্থা জারী করা হয়েছে এমন রাজ্যগুলোর মধ্যে রয়েছে নিউইয়র্ক, নিউ জার্সি, কানেটিকাট, রোড আইল্যান্ড ও ম্যাসাচুয়েটস।


মঙ্গলবার এসব রাজ্যের মানুষ প্রায় এক ফুট তুষারের নীচে সব ঢাকা পড়েছে বলে দেখতে পাবে বলে মনে করা হচ্ছে। ঘূর্নিঝড়ের শক্তি নিয়ে প্রবাহিত হওয়া প্রবল বাতাস ও তুষারপাতের কারণে সিদ্ধান্ত নেয়া হয়।

পরিস্থিতির আরও অবনতির আশঙ্কায় বোস্টন, নিউইয়র্ক ও ফিলাডেলপিয়ায় সোমবার সন্ধ্যা থেকেই সব কিছু বন্ধ করে দেয়া শুরু হয়ে যায়। নিউইয়র্কে জরুরী নয় এমন যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়া যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলীয় এলাকাগুলোতে প্রায় ৬৫০০ বিমান উঠা-নামা বাতিল করা হয়েছে। স্কুল ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো সোমবার দিনের শুরুতেই বন্ধ করা হয়েছে। নিউইয়র্কে স্থানীয়সময় রাত এগারটা থেকে সাবওয়ে ও বাস চলাচল এবং সন্ধ্যার পর থেকে বোস্টনে বিমান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

এক সংবাদ সম্মেলনে নিউ ইয়র্কের মেয়র বিল ডি ব্ল্যাসিও শহরের বাসিন্দাদের রাস্তা বের না হতে অনুরোধ জানিয়েছেন। তিনি বলেন, “এ ঝড়কে ছোট করে দেখবেননা”। তিনি জানান ২,৩০০ তুষার পরিষ্কারকারী গাড়ি রাস্তায় তুষার সরানোর কাজ করবে।

এ রিপোর্ট লেখার সময় জর্জিয়ায় প্রবল শৈত্য আবহাওয়া বিরাজ করছে। বাতাসের তাপমাত্রা ৩৪ ডিগ্রী সেলসিয়াস। আগামিকাল বুধবার এ তাপমাত্রা আরো কমে যাবে ৩১ ডিগ্রী সেলসিয়াসে। বৃহস্পতিবারে তাপমাত্রা বাড়বে ৩৭ ডিগ্রীতে। শুক্রবারে আবার নেমে যাবে ৩০ এ।

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:২৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ জানুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com