তুষার ঝড়ের কারণে যুক্তরাষ্ট্রের কয়েকটি স্থানে একুশ উদ্‌যাপন বাতিল

শনিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৫

তুষার ঝড়ের কারণে যুক্তরাষ্ট্রের কয়েকটি স্থানে একুশ উদ্‌যাপন বাতিল

বাংলা প্রেস, নিউ ইয়র্কঃ যুক্তরাষ্ট্রে ভয়াবহ দুর্যোগপূর্ণ আবহাওয়ার সতর্কতায় বাতিল করা হয়েছে অমর একুশ উদ্‌যাপন। শনিবার নিউ ইয়র্কসহ পার্শ্ববর্তী কয়েকটি অঙ্গরাজ্যে এ ভয়াবহ তুষার ঝড়ের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
ম্যাসাচুসেটস অঙ্গঅরাজ্যের বোষ্টন ভিত্তিক বাংলাদেশিদের সামাজিক সংগঠন বাংলাদেশ আসোসিয়েশন অব নিউ ইংল্যান্ড (বেইন) আজ শনিবার অনুষ্ঠিতব্য একুশ উদযাপনের অনুষ্ঠান বাতিল করেছে। একই কারণে বাংলাদেশি আমেরিকান আসোসিয়েশন অব কানেকটিকাট (বাক) আজ অনুষ্ঠিতব্য একুশের অনুষ্ঠান বাতিল করেছে।  

আমেরিকার উত্তর পূর্বাঞ্চলের তাপমাত্রা হঠাৎ করে স্বাভাবিকের চেয়ে ২০ থেকে ৪০ ডিগ্রি ফারেনহাইট কমে গেছে। অতীতের সব রেকর্ড ভেঙে দিয়েছে এই তীব্র শীত।  সাইবেরিয়া থেকে প্রবাহমান তীব্র ঠাণ্ডা বাতাস এতোটাই হিমশীতল যে শিকাগো শহরের স্কুলগুলো বন্ধ ঘোষণা করতে বাধ্য হয়েছেন কর্তৃপক্ষ। এছাড়া এতে উত্তর-পূর্ব প্রবেশ পথে ট্রেন চলাচলের ওপরও বিরূপ প্রভাব পড়েছে। তীব্র ঠাণ্ডার প্রভাব পড়েছে কানাডীয় প্রদেশ ওনটারিও ও মানিটোবায়ও। এমন বরফ ঠাণ্ডা তামপাত্রা আরো কয়েকদিন থাকবে বলে ধারনা করছেন সংশ্লিষ্টরা। গত বৃহস্পতিবার সকালে যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলীয় কেন্টাকির পাডুকাহসহ বেশিরভাগ এলাকায় মাইনাস ৮ ডিগ্রি ফারেনহাইট (-২২ সেলসিয়াস) তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।


Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:০১ পূর্বাহ্ণ | শনিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com