তুরস্কে সেনাবাহিনীকে লক্ষ্য করে বোমা হামলায় নিহত ২৮

বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৬

তুরস্কে সেনাবাহিনীকে লক্ষ্য করে বোমা হামলায় নিহত ২৮

Inernationalতুরস্কের রাজধানী আঙ্কারায় সেনাবাহিনীর বাসের উপর গাড়ি বোমা হামলায় কমপক্ষে ২৮ জন নিহত হয়েছে। বুধবার রাতের এই হামলায় আরো ৬১ জন আহত হয়েছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তা।

আঙ্কারার গভর্নর অফিস জানিয়েছে, বিস্ফোরক ভর্তি গাড়ি দিয়ে সামরিক বাস পাশে দিয়ে যাওয়ার সময়ে বিস্ফোরণ ঘটানো হয়। এই বোমা বিস্ফোরণের ঘটনাটি তুরস্কের পার্লামেন্ট ও সেনাবাহিনীর সদর দপ্তরের কাছে ঘটেছে এই বিস্ফোরণ। পুরো শহর থেকে এই বিস্ফোরণের শব্দ শোনা যায় বলে জানিয়েছে বিবিসি। নিহতদের মধ্যে বেশিরভাগ তুর্কি সেনাবাহিনীর সদস্য। তবে কিছু বেসামরিক জনগণও রয়েছে বলে জানিয়েছে বিবিসি।


তুরস্কের উপ প্রধানমন্ত্রী বেকির বোজদাগ এটিকে জঙ্গি কর্মকাণ্ড  বলে অভিহিত করেছেন। এই হামলা কে বা কারা চালিয়েছে এই ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে তুরস্কের সেনাবাহিনী সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, প্রাথমিকভাবে কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টিকে বুধবার রাতের এই হামলার জন্য সন্দেহ করা হচ্ছে।

দেশটির প্রেসিডেন্ট এরদোগানের দেয়া একটি বিবৃতিতে বলা হয়, যারা এই ধরণের হামলা চালিয়েছে তাদের বিরুদ্ধে আমাদের লড়াই অব্যাহত থাকবে। বিবিসি ও গার্ডিয়ান।

শনিবারের চিঠি/ আটলান্টা/ ফেব্রুয়ারি ১৮, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:১১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com