তুরস্কে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত ৩০

রবিবার, ২১ আগস্ট ২০১৬

তুরস্কে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত ৩০

 

Inter Nationalতুরস্কে বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ বোমা হামলায় অন্তত ৩০ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে প্রায় ৯০ জন। স্থানীয় সময় শনিবার রাত ১১টার দিকে সিরিয়ার সীমান্তবর্তী  দক্ষিণ-পূর্ব তুরস্কের গাজিয়ানটেপ শহরে এ হামলা চালানো হয়।


বিবিসি জানায়, বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী থাকে, এমন একটি স্থানে হামলার ঘটনা ঘটেছে। সেখানে রাস্তার ওপর বিয়ের অনুষ্ঠান চলছিল। বোমা বিস্ফোরণের শব্দ শহরজুড়ে শোনা যায়।

তুরস্কের সরকার একে সন্ত্রাসী হামলা হিসেবে দাবি করেছে। সরকারের পক্ষ থেকে জানানো হয়, একজন আত্মঘাতী হামলাটি চালিয়েছে বলে জানা গেছে।

তুরস্কের উপপ্রধানমন্ত্রী মেহমেত সিমসেক এ হামলাকে ‘বর্বরোচিত’ অভিহিত করে বলেন, ‘সৃষ্টিকর্তার ইচ্ছাই, এটি আমরা কাটিয়ে উঠব।’

বার্তা সংস্থা এএফপি জানায়, এখন পর্যন্ত কোনো সংগঠন এ হামলার দায় স্বীকার করেনি।

তবে তুরস্কের ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টির সাংসদ সামিল তাইয়ার এ হামলার জন্য জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটকে (আইএস) দায়ী করেছে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

তুরস্ক সরকারের বিভিন্ন সূত্রের বরাত দিয়ে বিবিসি জানায়, এখনো কেউ বোমা হামলার দায় স্বীকার না করলেও আইএস এ হামলা চালাতে পারে বলে ধারণা করা হচ্ছে। গাজিয়ানটেপ শহরে আইএস তৎপরতা চালাচ্ছে। এর আগে গত জুনে ইস্তাম্বুল শহরে হামলা চালায় আইএস। ওই হামলায় ৪০ জন নিহত হয়।

বিবিসি জানায়, আইএস ছাড়াও কুর্দি বিদ্রোহীদের বোমা হামলার শিকার হয়েছে তুরস্ক।

শনিবারের চিঠি/ আটলান্টা / আগস্ট ২১, ২০১৬

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:৪৯ পূর্বাহ্ণ | রবিবার, ২১ আগস্ট ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com