তারেকের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি একটি নাটক: বিএনপি

বুধবার, ১৫ এপ্রিল ২০১৫

তারেকের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি একটি নাটক: বিএনপি

 

ঢাকাঃ বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ইন্টারপোলের রেড অ্যালার্ট জারিকে ‘নাটক’ বলে অভিহিত করেছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।


রিপন বলেন, এর আগে সরকারের কতিপয় মন্ত্রী বলেছিলেন ইন্টারপোলের মাধ্যমে তারেককে দেশে ফিরিয়ে এনে বিচার করা হবে। এই রেড অ্যালার্ট মন্ত্রীদের বক্তব্যের বহিঃপ্রকাশ। এটি একটি নাটক। তিনি বলেন, ইন্টারপোল রেড অ্যালার্ট জারি করে না। তারা সদস্য দেশের দেওয়া তথ্য প্রকাশ করে। তারা এদেশ থেকে যে তথ্য পাঠানো হয়েছে তা প্রকাশ করেছে মাত্র। তারেক রহমানের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করে বিএনপিকে চাপে রাখা যাবে না বলেও দাবি করেন রিপন।

বিএনপির এই নেতা বলেন, তারেক রহমান চিকিৎসার জন্য লন্ডনে আছেন। তিনি পলাতক নন। তিনি এমন দেশে আছেন যে দেশ আইনের শাসনে বিশ্বাসী, মানুষের অধিকারের প্রতি সচেতন। তিনি আরও বলেন, তারেক রহমান-জয় সর্ম্পকে নেতিবাচক প্রচারণা ভবিষ্যৎ রাজনীতির জন্য ভালো হবে না। জয় রাজনীতিতে এসেছেন, তাকে সাধুবাদ জানাই। তারেক রহমানও নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে দলের সিনিয়র ভাইস-চেয়ারম্যান হয়েছেন। সেটা কোনও চাপিয়ে দেওয়া পদ নয়। কাউন্সিলে নির্বাচিত হয়েছেন তিনি।

নির্বাচন কমিশনকে ‘অতীতের ব্যর্থতা’ দূর করে সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার আহবান জানিয়ে রিপন বলেন, ভয়ভীতি থাকলে সুষ্ঠু নির্বাচন হতে পারে না। ভোটাররা কেন্দ্রে যেতে পারে না। ভোটার যাতে কেন্দ্রে যেতে পারে সেই ব্যবস্থা করেন।

তিনি অভিযোগ করেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরশনের মেয়র প্রার্থী মির্জা আব্বাসের পোস্টার লিফলেট ছিনিয়ে নিয়েছে পুলিশ। ছাত্রলীগ নেতা শিশির অস্ত্র উঁচিয়ে আব্বাসের কর্মীদের ভয় দেখিয়েছে। ইসি তার কোনও ব্যবস্থা নেয়নি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী, সহআইন-বিষয়ক সম্পাদক নিতাই রায় চৌধুরী, সহদফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, সেচ্ছাসেবক দলের যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ।

 

শনিবারের চিঠি / আটলান্টা / ১৫ এপ্রিল ২০১৫

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৩৯ অপরাহ্ণ | বুধবার, ১৫ এপ্রিল ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com