তাবিথ আউয়ালের হাতে ‘ধানের শীষ’

মঙ্গলবার, ১৬ জানুয়ারি ২০১৮

তাবিথ আউয়ালের হাতে ‘ধানের শীষ’

Rajnitiবাংলাদেশ ডেস্কঃ তাবিথ আউয়ালই পেলেন বিএনপির মনোনয়ন। দ্বিতীয়বারের মতো ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে লড়বেন তিনি। ২০১৫ সালে অনুষ্ঠিত ওই সিটির প্রথম নির্বাচনে বিএনপির সমর্থন পেয়েছিলেন তিনি।

ঢাকা উত্তর সিটির প্রথম নির্বাচনে ‘বাস’ প্রতীক নিয়ে লড়াই করেছিলেন তাবিথ আউয়াল।


সোমবার গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির প্রার্থী চূড়ান্ত করা হয়। এর আগে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।

মেয়র পদে বিএনপির মনোনয়ন চেয়েছিলেন পাঁচজন। অন্যরা হচ্ছেন বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আখতারুজ্জামান, বিএনপির সহ-প্রকাশনা বিষয়ক সম্পাদক শাকিল ওয়াহেদ এবং ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এম এ কাইয়ুম।

২০১১ সালে ঢাকাকে উত্তর ও দক্ষিণ এই দুই সিটি করপোরেশনে ভাগ করা হয়। বিভক্ত ঢাকার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৫ সালের ২৮ এপ্রিল। নিয়ম ছিল না বলে স্থানীয় সরকারের ওই নির্বাচনে প্রার্থীদের সরাসরি মনোনয়ন দেয়নি রাজনৈতিক দলগুলো। ওই নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন আনিসুল হক। অন্যদিকে বিএনপির সমর্থন পান তাবিথ আউয়াল।

ওই নির্বাচনে তাবিথকে পরাজিত করেন আনিসুল হক। তবে নির্বাচনের দিন সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তাবিথ আউয়াল।

শনিবারের চিঠি / আটলান্টা / ১৬ জানুয়ারি , ২০১৮

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১০:২৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৬ জানুয়ারি ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com