তাওহীদ ইসলাম বাবুর স্কুল গ্রাজুয়েট ডিপ্লোমা লাভঃ পড়তে যাবে হার্ভাডে

বৃহস্পতিবার, ০২ জুন ২০১৬

তাওহীদ ইসলাম বাবুর স্কুল গ্রাজুয়েট ডিপ্লোমা লাভঃ পড়তে যাবে হার্ভাডে

ষ্টাফ রিপোর্টারঃ জার্জিয়া বাংলাদেশ সমিতির সাবেক সাধারণ সম্পাদ নজরুল ইসলামের ছেলে তাওহীদ ইসলাম বাবু ২০১৬ সেসনে   আটলান্টাস্থ মেডোক্রিক হাই স্কুল থেকে  সম্মানসহ স্কুল গ্রাজুয়েট ডিপ্লোমা লাভ করেছে।  পরবর্তী ধাপে পড়তে যাচ্ছে বিশ্ববিখ্যাত শিক্ষাপ্রতিষ্ঠান হারভার্ড ইউনিভার্সিটিতে।

গত ২৬ মে এ উপলক্ষে স্থানীয়  গুনেইট এরিনার গুনেইট সেন্টারে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে উক্ত স্কুলের অন্তত সাড়ে পাঁচ শ’ শিক্ষার্থীকে স্কুল গ্রাজুয়েট ডিপ্লোমা প্রদান করেন স্কুলের প্রিন্সিপ্যাল টমি ওয়েলচ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুনেইট কাউন্টি স্কুল বোর্ডের দুই এ্যাসিস্টান্ট সুপারেটেন্ট মিসেস ডেবী ডীস ও ইডি সাডিক্স।


তাওহীদ ইসলাম বাবু

তাওহীদ ইসলাম বাবু

তাওহীদ ইসলাম বাবু ভবিষ্যতে একজন রাজনীতিবিদ  হতে চায়। এ উপলক্ষে সে   ম্যাসাচুসেট্‌স  অঙ্গরাজ্যের বস্টনে বিশ্ববিখাত হারভার্ড ইউনিভার্সিটিতে গেটস মিলোনইয়ম স্কলারশীপ নিয়ে  পলিটিক্যাল সায়ন্সে আন্ডার গ্রাজুয়েটে ভর্তি হয়েছে।  হাভার্ড ইউনিভার্সিটি অত্যন্ত ট্যালেন্ট ছাত্র ছাড়া ভর্তির সুযোগ পায়না। বিশ্ব বিখ্যাত অনেক ব্যক্তিই এই ইউনিভার্সিটিতে পড়াশুনা করছেন । প্রেসিডেন্ট বারাক ওবামার বড় মেয়ে মালিয়া এ্যান ওবামাও বর্তমানে এই  ইউনিভার্সিটি্র ছাত্রী ।

তাওহীদ ইসলাম বাবুর বাবা নজরুল ইসলাম শনিবারের চিঠিকে জানান, বাবু ছোটবেলা থেকেই অত্যন্ত ভদ্র এবং মেধাবী যে কোন পড়া একবার পড়লেই মনে রাখতে পারে। সে তার স্কুলে নাইন গ্রেড থেকে গ্রাজুয়েটের আগ পর্যন্ত প্রতিটি ক্লাশে ষ্টুডেন্ট এসোসিয়েশেনের নির্বাচিত সভাপতি ছিল। সে এ্যামেরিকায় বসবাস করলেও অন্যান্য ছেলেমেয়ে থেকে অনেকটা আলাদা । বাড়ির পাশে মসজিদ ওমর বিন আব্দুল আজিজে সে নিয়মিত নামায আদায় করে থাকে।

তাওহীদ ইসলাম বাবুর বাবার পৈতিক নিবাস ব্রাম্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায়।

শনিবারের চিঠি/ আটলান্টা / জুন ০২,২০১৬

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:০৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০২ জুন ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com