তনুর দ্বিতীয় ময়নাতদন্তকারীকে হুমকি দিয়ে চিঠি

বুধবার, ২৫ মে ২০১৬

তনুর দ্বিতীয় ময়নাতদন্তকারীকে হুমকি দিয়ে চিঠি
চিকিৎসক কামদা প্রসাদ সাহা

চিকিৎসক কামদা প্রসাদ সাহা

কুমিল্লাঃ  নিহত কলেজছাত্রী সোহাগী জাহান তনুর দ্বিতীয় ময়নাতদন্তকারীকে চিকিৎসককে হত্যার হুমকি দেয়া হয়েছে। মঙ্গলবার সকালে বেনামে একটি চিঠিতে ওই চিকিৎসক এ হুমকি পান।

ডা. কামদা প্রসাদ সাহা  এ প্রতিনিধিকে জানান, সকাল ১০টায় তিনি তার অফিসে গিয়ে তার ঠিকানা লেখা একটি চিঠি পান। তবে সেখানে প্রেরকের নাম নেই। চিঠিতে প্রেরকের নির্দেশ মতো ময়নাতদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। তা না হলে তাকে এবং তার পরিবারের সদস্যদের প্রাণে মেরে ফেলার হুমকি দেয়া হয়েছে।


খবর পেয়ে দুপুরে সাংবাদিকরা ডা. কামদা প্রসাদ সাহার কার্যালয়ে যান। তিনি হাতে লেখা চিঠিটি পড়ে শোনান। চিঠিতে তনু হত্যার দ্বিতীয় ময়নাতদন্ত নির্দিষ্ট ফরমেটে দেয়ার কথা লেখা হয়।

চিঠি পাওয়ার বিষয়টি পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) জানিয়ে তাদের পরামর্শ মোতাবেক কুমিল্লা মেডিকেল কোতোয়ালি মডেল থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছেন ডা. কামদা প্রসাদ সাহা।

চিঠিতে যে হুমকি দেওয়া হয়

চিঠিতে যে হুমকি দেওয়া হয়

উল্লেখ্য, তনুর প্রথম ময়নাতদন্ত প্রতিবেদনে হত্যা বা ধর্ষণের কোনো আলামত পাওয়া না যাওয়ার পর ময়নাতদন্তকারী চিকিৎসকের বিরুদ্ধে দেশব্যাপী ব্যাপক সমালোচনা হয়। এরপর ফের কবর থেকে তনুর মরদেহ তুলে নমুনা সংগ্রহ করা হয়।

ডিএনএ প্রতিবেদনে তনুকে ধর্ষণের পর হত্যার প্রমাণ পাওয়া গেছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। এই দ্বিতীয় ময়নাতদন্তেও তেমন প্রমাণ মিলেছে বলে ঊর্ধ্বতন কর্মকর্তারা জানিয়েছেন। তবে প্রতিবেদন এখনো প্রকাশ করা হয়নি।

ময়নাতদন্তকারী চিকিৎসক কামদা প্রসাদ সাহা বলছেন, ডিএনএ প্রতিবেদন আসার পরেই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া যাবে।

শনিবারের চিঠি/আটলান্টা/ মে ২৫, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:২৫ পূর্বাহ্ণ | বুধবার, ২৫ মে ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com