ঢাকা আগরতলা বাস সার্ভিস বন্ধ

রবিবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৫

ঢাকা আগরতলা বাস সার্ভিস বন্ধ

 

শনিবার রিপোর্টঃ বাংলাদেশে বিরোধীদলের অবরোধ, হরতাল ও সহিংসতার কারণে নিরাপত্তা পরিস্থিতির অবনতি হওয়ায় ঢাকা ও ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলার মধ্যে বাস চলাচল বন্ধ হয়ে গেছে।


সপ্তাহে ৬ দিন ঢাকা ও আগরতলা থেকে এই বাস চলাচল করতো। এর মধ্যে ঢাকা থেকে তিন দিন এবং আগরতলা থেকে তিন দিন বাস ছাড়তো। দুটিই গত সপ্তাহখানেক ধরে বন্ধ রয়েছে।

ভারতের ত্রিপুরা রাজ্য কর্তৃপক্ষকে উদ্ধুত করে দিল্লি থেকে বিবিসি বাংলার শুভজ্যোতি ঘোষ জানাচ্ছেন, সপ্তাহখানেক ধরে আগরতলা থেকে ঢাকামুখী বাস ছাড়া হচ্ছে না, এবং বাংলাদেশের ক্রম-অবনতিশীল নিরাপত্তা পরিস্থিতিই এর কারণ। ত্রিপুরার পরিবহন মন্ত্রী মানিক দে বিবিসিকে বলেন, নিরাপত্তা ঝুকির কারণে সাময়িকভাবে এই বাস চলাচল বন্ধ রাখা হয়েছে , তবে পরিস্থিতি উন্নত হলেই তা আবার শুরু হবে।

অন্যদিকে বাংলাদেশের সড়ক পরিবহন কর্তৃপক্ষের সাথে সহযোগিতায় শ্যামলী পরিবহন নামে একটি প্রতিষ্ঠান ঢাকা থেকে আগরতলাগামী বাস পরিচালনা করে।

শ্যামলী পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক রমেশ ঘোষ বিবিসি বাংলাকে বলেছেন, রাজনৈতিক পরিস্থিতির কারণে বাসের যাত্রীসংখ্যা কমে গেছে। তিনি বলেন, “চার-পাঁচ জন যাত্রী নিয়ে ৪০ সিটের শীতাতপনিয়ন্ত্রিত বাস চালানো সম্ভব না, এ জন্যেই গত সপ্তাহখানেক হলো আমরা ঢাকা-আগরতলা বাস সার্ভিস বন্ধ রেখেছি।”তিনি আরো বলেন, অন্তত ১০-১২ জন যাত্রী পেলেও তারা বাস চলাচল আবার শুরু করবেন। তবে তিনি জানান ঢাকা ও ভারতের কোলকাতার মধ্যে বাস সার্ভিস এখনো চলাচল করছে।BRTC

কোলকাতার পরিবহন কর্মকর্তারা বিবিসিকে জানিয়েছেন, বাংলাদেশে নিরাপত্তা পরিস্থিতির আরো অবনতি হলে ঢাকা কোলকাতা বাস সার্ভিস চালু রাখার প্রশ্নটি তারা পুনর্বিবেচনা করবেন।

এ ছাড়া গত ডিসেম্বরে ঢাকা-শিলং-গুয়াহাটি রুটে আরেকটি আন্তর্দেশীয় বাস সার্ভিস চালুর মহড়া সফলভাবে সম্পন্ন হয়েছে। কিন্তু বাংলাদেশের পরিস্থিতির কারণে এই রুটটি আনুষ্ঠানিকভাবে শুরু হওয়াটাও এখন অনিশ্চিত হয়ে পড়েছে। বিবিসি

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৪১ অপরাহ্ণ | রবিবার, ০৮ ফেব্রুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com