ঢাকায় ফোবানার প্রীতি নৈশভোজ অনুষ্ঠিত

বুধবার, ০৪ এপ্রিল ২০১৮

ঢাকায় ফোবানার প্রীতি নৈশভোজ অনুষ্ঠিত

শনিবার ডেস্ক রিপোর্টঃ  গত মঙ্গলবার ঢাকায় ফোবানা নির্বাহী কমিটি ও এবছর যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের রাজধানী আটলান্টায় অনুষ্ঠিতব্য সম্মেলনের আয়োজক কমিটির আয়োজনে এক প্রীতি নৈশ ভোজ অনুষ্ঠিত হয়।

ঢাকা ক্লাবে ফামাক্যাশের স্পনসরে অনুষ্ঠিত ঐ নৈশ ভোজে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন বাংলাদেশ সরকারের  প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।


বিশেষ অতিথি ছিলেন নুরে হাসনাত লিলি চৌধুরী এমপি, টেলিযোগাযোগ সচিব শ্যামসুন্দর শিকদার, এলজিআরডি সচিব মাফরুহা সুলতানা, বিটিআরসি চেয়ারম্যান ও সাবেক ফোবানা চেয়ারম্যান ডঃ শাহজাহান মাহমুদ, রাষ্ট্রদূত আব্দুস সালাম, মেজর জেনারেল এম শামীম আহমেদ, মেজর জেনারেল এম লোদী ও প্রধান বনরক্ষা কর্মকর্তা সাইফুল আলম চৌধুরী।

এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাক্স গ্রুপের ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলমগীর, সামিট গ্রুপের নির্বাহী প্রধান এস এম নুর উদ্দিন, হালিবার্টনের কান্ট্রি পরিচালক শিবলী হাশেম, এফবিসিসিআই’এর চেয়ারম্যান নাজিব আহমেদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ জহির আহমেদ, টেকনো মিডিয়ার ডঃ যশোদা দেবনাথ, স্টান্ডার্ড গ্রুপের চেয়ারম্যান তফাজ্জল আলী প্রমুখ।

প্রধান অতিথি  মন্ত্রী মোশারফ হোসেন অনুষ্ঠানে আগত সকল ব্যবসায়ী, কর্পোরেট ব্যবসায়ী, সমাজসেবী ও কমিউনিটি নেতাদেরকে যুক্তরাষ্ট্রের আটলান্টায় অনুষ্ঠিতব্য এবারের ফোবানা সম্মেলনে অংশগ্রহণের জন্যে আহবান জানিয়ে বলেন, “প্রবাসীদের এই সম্মেলনে আপনাদের অংশগ্রহণের মধ্য দিয়ে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে সম্প্রীতি ও ব্যবসায়িক দিক থেকে সেতু বন্ধন রচনা করবে”।

প্রীতি নৈশভোজে অংশ গ্রহণকারিদের একাংশ

প্রীতি নৈশভোজে অংশ গ্রহণকারিদের একাংশ

আহবায়ক জসিম উদ্দিনের সভাপতিত্বে উক্ত প্রীতি ভোজ সভায় ফোবানার সাথে সংশ্লিষ্ট সকল কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও অতিথিদেরকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন ফোবানা নির্বাহী কমিটির চেয়ারম্যান আতিকুর রহমান, নির্বাহী সচিব শাহ্‌ হালিম, ভাইস চেয়ারম্যান এটর্নি মোহাম্মদ আলমগীর ও নির্বাহী সদস্য রবিউল করিম বেলাল এবং সম্মেলনের আয়োজক সংগঠনের সভাপতি ডিউক হাসান খান, সদস্য সচিব নাহিদুল খান সাহেল ও প্রধান সমন্বয়ক এম মওলা দিলু।

আটলান্টার ওয়ার্ল্ড কংগ্রেস সেন্টার মিলনায়তনে আগামি ২৭ জুলাই থেকে দিন ব্যাপী এই সম্মেলনের প্রধান স্পনসর হয়েছে যুক্তরাষ্ট্রের উৎসব ডট কম ও ফামাক্যাশ।

এদিকে ঢাকা থেকে আটলান্টায় অনুষ্ঠিতব্য সম্মেলনের আহবায়ক জসিম উদ্দিন নৈশ ভোজের সফল সমাপ্তির পর মিডিয়া কর্মীদের জানিয়েছেন, স্বদেশের অগনিত সমর্থক, ভক্ত ও শুভানুধ্যায়ীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ওই অনুষ্ঠানটির মাধ্যমে প্রবাসীদের সাথে স্বদেশের বিনি সুতার মালার এক অভাবনীয় বন্ধন তৈরি করতে সক্ষম হয়েছে।

জসিম বলেন, “আমরা ইতোমধ্যেই ফোবানা দলের বাংলাদেশ সফরের সকল কার্যক্রম সম্পন্ন করতে সক্ষম হয়েছি। জাতীয় প্রেস ক্লাবে আমাদের সংবাদ সম্মেলনটি অসংখ্য কৌতূহলী মিডিয়া সম্পাদক, সাংবাদিক ও লেখকদের উপস্থিতিতে প্রাণময় হয়ে ওঠেছে। এছাড়া এ কয়দিনে বিভিন্ন টেলিভিশন মিডিয়াতেও আমাদের উপস্থাপনা ছিল দর্শক-শ্রোতাদের কাছে উপভোগ্য। আরও দুই একটা মিডিয়াতে আমাদের সাক্ষাৎকার দেয়ার কথা রয়েছ”।

জসিম আরও বলেন, “ঢাকা সফরকালে আমাদের প্রতিটি কাজে ঢাকার বন্ধুমহল তথা সরকারি উর্ধতন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ এমনকি বেশ কয়েকজন  মন্ত্রী ও মিডিয়া সম্পাদকদের সহযোগিতা ও আতিথিয়তা আমাদেরকে কৃতার্থ করেছে। আমরা এখনও সবার সহযোগিতা পাচ্ছি। আমি এজন্যে সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই”।

শনিবারের চিঠি / আটলান্টা / ০৪ এপ্রিল , ২০১৮

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৬:৫১ অপরাহ্ণ | বুধবার, ০৪ এপ্রিল ২০১৮

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com