ঢাকাস্থ মার্কিন দূতাবাসে শিক্ষার্থীদের ভিসা আবেদন নেয়া শুরু

বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০

ঢাকাস্থ মার্কিন দূতাবাসে শিক্ষার্থীদের ভিসা আবেদন নেয়া শুরু
প্রতিকী ছবি

রবিবার ১৫ নভেম্বর থেকে ঢাকার মার্কিন দূতাবাস সীমিত আকারে শিক্ষার্থীদের ভিসা আবেদন গ্রহণ করা শুরু করছে। দূতাবাস জানিয়েছে, এফ, জে এবং এম ক্যাটাগরির ভিসার জন্য নতুন আবেদনকারীদের কাছ থেকে সীমিত আকারে আবেদনপত্র গ্রহণ ও সাক্ষাৎকারের জন্য সময় দেয়া শুরু হচ্ছে আজই।

আবেদনকারীদের http://cdn.ustraveldocs.com/bd/ওয়েসাইটে লগইন করে এবং অনলাইনে তাদের প্রোফাইল আপডেট/হালনাগাদ করতে হবে। সংশ্লিষ্ট ভিসা ফি প্রদানের পরে অনলাইন সাক্ষাৎকারের সময় নিতে হবে আবেদনকারীদের।


করোনাভাইরাসের কারণে দূতাবাসের প্রাত্যহিক কর্মতালিকায় সাক্ষাৎকারের সংখ্যা সীমিত থাকবে। তাই ভিসা প্রসেস করার সময় ৬ সপ্তাহ পর্যন্ত লাগতে পারে বলে জানিয়েছে দূতাবাস।

আবেদনকারীদের ভিসা প্রসেসের সময় মনে রেখে ভিসার আবেদন ও ভ্রমণের তারিখ পরিকল্পনা করার জন্য অনুরোধ করা হয়েছে। ভিসার বিস্তারিত http://ow.ly/9fhO50CjmPR  এ জানা যাবে।

যুক্তরাষ্ট্র দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, যুক্তরাষ্ট্রে এফএম ও জে ক্যাটাগরিতে ভিসার জন্য যারা প্রথমবারের মতো আবেদন করছেন, এমন আবেদনকারীদের আবেদনপত্র গ্রহণ ও সাক্ষাৎকারের জন্য সময় দেয়া শুরু করবে ঢাকায় অবস্থিত দূতাবাস। আজ থেকে এ কাজ শুরু করছে তারা। স্টুডেন্ট ভিসা, স্টুডেন্ট এক্সচেঞ্জ ভিসা ও স্কলারশিপ ভিসার কাজ করা হবে।

শনিবারের চিঠি/ আটলান্টা/ নভেম্বর ১৮, ২০২০

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১২:১৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com