ঢাকার গুলশানের হামলা নিয়ে ডাঃ জাকির নায়েক যা বললেন

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০১৬

ঢাকার গুলশানের হামলা নিয়ে ডাঃ জাকির নায়েক যা বললেন

Inter Nationalডাঃ জাকির নায়েক ঢাকার গুলশানের হামলা নিয়ে মুখ খুলেছেন। সম্প্রতি জাকির নায়েকের সাথে দুই জঙ্গির ছবি সংযুক্ত করে নিউজ প্রচার করে বিভিন্ন মিডিয়া।

ভারতীয় মিডিয়ায়ও প্রকাশিত হয় এই খবর। নিহত জঙ্গিদের দুইজন জাকির নায়েকের ইসলামি অনুষ্ঠান দেখতেন বলে খবর প্রকাশিত হয়। জাকির নায়েকের অনুষ্ঠান দেখে তারা পথচ্যুত হয়েছে বলে প্রশ্ন ওঠে।


ডাঃ জাকির নায়েক এই ইস্যুতে কথা বলেছেন। ডাঃ জাকির নায়েক বলেছেন, বাংলাদেশের ৯০ ভাগ মানুষ আমাকে চেনে। তিনি বলেন, প্রবীণ রাজনীতিক থেকে সাধারণ মানুষ, শিক্ষকরা রয়েছেন যারা সকলেই আমার ফেসবুক ফলোয়ার। তাদের অন্তত পঞ্চাশ শতাংশ আমার গুণমুগ্ধ। তাহলে জঙ্গিরা আমায় চিনত বলে আমি কী দুঃখ পাব?

ভালো মন্দ সব শ্রেণীর মানুষই তাকে চেনেন। তাদের মধ্যে কে কেমন এটি তার পক্ষে ‌জানা দুঃসাধ্য, জানার প্রশ্নও আসে না। তিনি সে বিষয়টি পরিস্কার করেছেন। ডাঃ জাকির নায়েক বলেন, ওরা কিছুতেই ইসলামিক স্টেট হতে পারে না।

জাকির নায়েক বলেন, ওরা সিরিয়া ও মিশরে মানুষ হত্যা করছে ওরা কিভাবে ইসলাম কায়েম করবে? পরে তিনি বলেন, আইএস মুসলমানদের দুষমন। ইসলামের বড় শত্রু ওরা। এখনই সবাই সতর্ক হোন।

জাকির নায়েক বলেন, ওদেরকে ইসলামিক স্টেট (আইএস) নামে ডাকা ঠিক নয়। ইসলামের শত্রুরাই এই নাম দিয়েছে। ওরা এই নামে ওদের ডাকছে। ভারতীয় মিডিয়ায় এক সাক্ষাৎকারে এসব কথা বলেন জাকির নায়েক।

প্রসঙ্গত, জাকির নায়েক একজন ইসলামি বক্তা। পিস টিভিতে নিয়মিত ইসলামি আলোচনা করেন তিনি। তার হাত ধরে অনেক অমুসলিম ইসলাম গ্রহণ করেছেন। বিভিন্ন ভাষার ২০ কোটি মানুষ তার বক্তব্য শুনে থাকেন।
শনিবারের চিঠি/ আটলান্টা/ জুলাই ০৭, ২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১২:৩৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com