ডোরাভিল সিটি কাউন্সিলর হিসেবে নাসেরের শপথ গ্রহন

বুধবার, ০৬ জানুয়ারি ২০১৬

ডোরাভিল সিটি কাউন্সিলর হিসেবে নাসেরের শপথ গ্রহন

শনিবার রিপোর্টঃ জর্জিয়ায় বাংলাদেশিদের গর্ব মোহাম্মদ আবু নাসের ডোরাভিল সিটি কাউন্সিলর হিসেবে শপথ গ্রহন করেন । তিনি ছাড়াও জর্জিয়ার ডোরাভিল সিটি কাউন্সিলে নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলররাও এ অনুষ্ঠানে  শপথ গ্রহন করেন।

অন্যান্যরা হলেন পুনঃনির্বাচিত মেয়র ডোনা পিটম্যান, ও শ্যানন হিলার্ড । গত ৪ জানুয়ারি ডোরাভিল সিটি হলে এ শপথ বাক্য পাঠ করান ডোরাভিল মিউনিসিপাল কোর্টের বিচারক স্কট কার্টার ।


এ ছাড়াও প্যাম ফ্লেমিং কাউন্সিলর ওম্যা্নেরও শপথ গ্রহণ করার কথা ছিল তিনি কোন কারণে উপস্থিত থাকতে পারেন নি। তাঁর শপথ অন্য আরেক দিনে অনুষ্ঠিত হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

উল্লেখ, গত ৪ নভেম্বর ‘১৫ ডোরাভিল সিটি কাউন্সিল নির্বাচনে বাংলাদেশি বংশদ্ভুত যুক্তরাষ্ট্রের নাগরিক মোহাম্মদ আবু নাসের তার নিকততম প্রতিদ্বন্দ্বি টিম স্মাইডারকে মাত্র ১০ ভোটের ব্যবধানে পরাজিত করে সিটি কাউন্সিলর নির্বাচিত হন।

দুই সন্তানের জনক মোহাম্মদ আবু নাসের বাংলাদেশের নোয়াখালীর অধিবাসী বন্দর নগরী চট্টগ্রামে বেড়ে ওঠা ১৯৯৯ সালে যুক্তরাষ্ট্রে অভিবাসী হয়ে আসেন এবং ২০০৯ জর্জিয়ার ডিক্যাব কাউন্টিটে শেরীফ অফিসার হিসেবে যোগদান করেন।

উপস্থিত সূধীমন্ডলীর একাংশ ছবিঃ শনিবারের চিঠি

উপস্থিত সূধীমন্ডলীর একাংশ ছবিঃ শনিবারের চিঠি

নবনির্বাচিত সিটি কাউন্সিলর মোহাম্মদ আবু নাসেরকে শনিবারের চিঠির পক্ষ থেকে জিজ্ঞেস করা হয়েছিল, বিদেশ-বিভূয়ে আমেরিকার মত একটি দেশে সিটি কাউন্সিলর হিসেবে নির্বাচিত হওয়ায় আপনার অনুভূতি কী ?

সে প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার যে কী অনুভূতি তা আপনাকে বলে বোঝাতে পারব না। এই ভিন দেশে আমি একজন বাংলাদেশি হাড্ডাহাড্ডি নির্বাচনে বিজয়ী হবো ভাবতেও পারিনি। সবই আল্লার ইচ্ছা। কথার ফাঁকে তিনি জানান, আমার এ নির্বাচন যুদ্ধে প্রবাসী অনেক বাংলাদেশিই সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন। এ প্রসঙ্গে যাদের কথা বেশি বেশি মনে পড়ছে তারা হলেন, মাহবুবর রহমান ভূইয়া, ইভা রহমান, মোহাম্মদ আওলাদ হোসেন, মোহাম্মদ আলাউদ্দিন, রকিব উদ্দিন, ফারজিনা, জর্জিয়া বাংলাদেশ সমিতির সভাপতি মোহাম্মদ জাহাঙ্গির হোসেনসহ আরো অনেকে।

মেয়র ডোনা পিটম্যান ও কাউন্সিলওম্যান শ্যানন হিলার্ডের মাঝে আবু নাসের

মেয়র ডোনা পিটম্যান ও কাউন্সিলওম্যান শ্যানন হিলার্ডের মাঝে আবু নাসের

১৮৭১ সালে জর্জিয়ার ডোরাভিল সিটি কাউন্সিলের যাত্রা শুরু । দীর্ঘ প্রায় দেড়শ’ বছরের ইতিহাসে মোহাম্মদ আবু নাসেরই একমাত্র বাংলাদেশি যিনি এই ডোরাভিল সিটি কাউন্সিলর নির্বাচিত হলেন। শুধু মাত্র ডোরাভিল নয়, পুরো জর্জিয়ায় তিনিই একমাত্র বাংলাদেশি যিনিই প্রথম স্থানীয় কোন  রাজনৈতিক অঙ্গণে অধিস্থিত হলেন।

শনিবারের চিঠি/ আটলান্টা/ ০৬ জানুয়ারি ২০১৬

সংশ্লিষ্ট খবরঃ
জর্জিয়ায় ডোরাভিল সিটি কাউন্সিল নির্বাচনঃ ফাইনালী আবু নাসের বিজয়ী

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১২:০২ অপরাহ্ণ | বুধবার, ০৬ জানুয়ারি ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com