ডিভোর্সের আবেদন করেছেন গুগলের সহ-প্রতিষ্ঠাতা

ডিভোর্সের আবেদন করেছেন গুগলের সহ-প্রতিষ্ঠাতা
স্ত্রী নিকোল সানাহানের সঙ্গে গুগলের সহ-প্রতিষ্ঠাতা সার্গেই ব্রিন। ছবি : সংগৃহীত

 

 


এবার গুগলের সহ-প্রতিষ্ঠাতা ও বিশ্বের ষষ্ঠ ধনী ব্যক্তি সার্গেই ব্রিন ডিভোর্সের আবেদন জানিয়েছেন। স্ত্রী নিকোল সানাহানের সঙ্গে তিন বছরের বেশি সময় ধরে চলা সংসারের ইতি টানতে চলতি মাসে আদালতে আবেদন জানিয়েছেন সার্গেই ব্রিন। ব্লুমবার্গের বরাত দিয়ে এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

৪৮ বছর বয়সি সার্গেই ব্রিন ‘মেনে নেওয়া সম্ভব নয় এমন বৈপরীত্য’র কথা বলে আদালতে আবেদন করেছেন। তবে ডিভোর্স আবেদনের বিস্তারিত তথ্য প্রকাশ না করতে আদালতকে অনুরোধ জানানো হয়েছে।

নিকোল সানাহানের সঙ্গে তাঁর সংসারে তিন বছর বয়সি একটি ছেলে রয়েছে।

এর আগে ২০১৫ সালে ২৩অ্যান্ডমির সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অ্যান ওজসিকিকে ডিভোর্স দেন সার্গেই ব্রিন। ২০০৭ সালে তারা বিয়ে করে সংসার শুরু করেন।

এর আগে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা ও বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী বিল গেটসের সঙ্গে স্ত্রী মেলিন্ডা ফ্রেঞ্চ গেটসের দীর্ঘ সংসারের ইতি ঘটে। বিচ্ছেদের ফলে মেলিন্ডা গেটস বিলিয়নেয়ারে পরিণত হন। তার আগে অ্যামাজনের জেফ বেজোস তাঁর স্ত্রী স্কট ম্যাকেঞ্জির সঙ্গে বিচ্ছেদে যান। এর ফলে ম্যাকেঞ্জিও বিলিয়নেয়ার হয়ে যান।

গুগলের সহ-প্রতিষ্ঠাতা সার্গেই ব্রিন ৯৪ বিলিয়ন মার্কিন ডলারের মালিক। ল্যারি পেজের সঙ্গে ১৯৯৮ সালে গুগলের মূল প্রতিষ্ঠান অ্যালফাবেট ইনকরপোরেট প্রতিষ্ঠা করেন সার্গেই ব্রিন। যদিও তারা দুজনেই ২০১৯ সালে অ্যালফাবেট থেকে অব্যাহতি নিয়েছেন। তবে তারা এখনও কোম্পানিটির বোর্ডে রয়েছেন এবং শেয়ারহোল্ডারদের নিয়ন্ত্রণ করে থাকেন।

 

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৮:২৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ জুন ২০২২

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com