ট্রাম্পের সাবেক সহযোগী ম্যানাফোর্টের চার বছরের কারাদণ্ড

শুক্রবার, ০৮ মার্চ ২০১৯

ট্রাম্পের সাবেক সহযোগী ম্যানাফোর্টের চার বছরের কারাদণ্ড

শনিবার রিপোর্টঃ ফাঁকি ও ব্যাংক জালিয়াতির মামলায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচারশিবিরের সাবেক চেয়ারম্যান পল ম্যানাফোর্টকে প্রায় চার বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার ভার্জিনিয়া অঙ্গরাজ্যের আলেকজান্দ্রিয়ার আদালত শুনানি শেষে তাঁকে ৪৭ মাসের কারাদণ্ড দেন। ম্যানাফোর্টকে ৫০ হাজার ডলার জরিমানাও করা হয়েছে। আদালতে ৬৯ বছর বয়সী ম্যানাফোর্ট শাস্তি না প্রদানের অনুরোধ করলেও তাঁর কর্মের জন্য কোনো অনুতাপ প্রকাশ করেননি।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।


আদালতে ম্যানাফোর্ট বলেন, গত দুই বছর ছিল আমার জীবনের সবচেয়ে কঠিন সময়। আমি অপমানিত ও লজ্জিত হয়েছি। তিনি পেশাগত ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানান।

২০১৬ সালের আগস্টে ইউইয়র্ক টাইমসে প্রকাশিত খবরে জানানো হয়, যেখানে বলা হয়, পল ম্যানাফোর্ট ইউক্রেনে রাশিয়াপন্থীদের কাছ থেকে মিলিয়ন ডলার নিয়েছেন। ইউক্রেনে একটি রাজনৈতিক পরামর্শক প্রতিষ্ঠান চালানোর সময় এই অর্থ গ্রহণের ঘটনা ঘটে। ওই ঘটনা প্রকাশের পর ম্যানাফোর্ট পদত্যাগ করতে বাধ্য হন। গত বছর কর ফাঁকি, ব্যাংক জালিয়াতি, বিদেশি ব্যাংক হিসাবের তথ্য দিতে ব্যর্থ হওয়াসহ আটটি অভিযোগে দোষী সাব্যস্ত হন ম্যানাফোর্ট।

শনিবারের চিঠি / আটলান্টা / ০৮ মার্চ, ২০১৯

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:৫৯ অপরাহ্ণ | শুক্রবার, ০৮ মার্চ ২০১৯

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com