ট্রাম্পের মুসলিম বিদ্বেষের কড়া সমালোচনা ওবামার

বুধবার, ১৫ জুন ২০১৬

ট্রাম্পের মুসলিম বিদ্বেষের কড়া সমালোচনা ওবামার

শনিবার রিপোর্টঃ ফ্লোরিডার অরল্যান্ডোয় বন্দুকধারীর হামলায় ৫০ জন নিহতের ঘটনায় রিপাবলিকান প্রেসিডেন্ট পদ-প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের কড়া সমালোচনা করেছেন প্রেসিডেন্ট বারাক ওবামা।

হোয়াইট হাউজে দেয়া এক বক্তব্যে প্রেসিডেন্ট ওবামা বলেন, মি. ট্রাম্প যুক্তরাষ্ট্রে মুসলমানদের ঢুকতে দেয়া বন্ধ করার যে প্রস্তাব করেছেন, তা চরমপন্থিদের অপপ্রচারকে আরও উসকে দেবে এবং আমেরিকাকে আরও কম নিরাপদ করে তুলবে। খবর বিবিসির।


যেসব দেশ যুক্তরাষ্ট্রে সন্ত্রাস সৃষ্টি করছে, সেসব দেশের মুসলমানদের যুক্তরাষ্ট্র প্রবেশে নিষেধাজ্ঞা আরোপের কথা বলেন ডোনাল্ড ট্রাম্প। বন্দুকধারীর হামলার পর গত সোমবার দেওয়া বক্তব্যের এই পরিকল্পনা বাস্তবায়নের জন্য তিনি প্রেসিডেন্টের নির্বাহী ক্ষমতা কাজে লাগানোর পরামর্শ দেন।

ট্রাম্পের এই পরিকল্পনার তীব্র সমালোচনা করেছেন প্রেসিডেন্ট ওবামা। তিনি বলেন, “আইএস এবং আল কায়েদার মতো গোষ্ঠীগুলো তাদের এই যুদ্ধকে ইসলাম বনাম আমেরিকা কিংবা ইসলাম বনাম পশ্চিমের মধ্যে যুদ্ধে পরিণত করতে চায়। এখন আমরা যদি সব মুসলমানকে সন্ত্রাসী হিসেবে চিহ্নিত করি তাহলে আসলে আমরা তাদের ফাঁদে পা দেব এবং তাদের কাজই করে দেব”।

প্রেসিডেন্ট ওবামা আরও বলেন, “আমরা এই আমেরিকা চাইনা, যেখানে কোন গণতান্ত্রিক মতবাদের প্রতিফলন হবে না। এটা আমাদেরকে কোনভাবে অধিক নিরাপদ করবে না। এর ফলে আমরা পশ্চিমারা মুসলিমদের ঘৃণা করি বলে যে অপপ্রচার রয়েছে, আইএস তাতে আরও উসকানি পাবে”।

শনিবারের চিঠি/ আটলান্টা / জুন ১৫,২০১৬

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:১৩ পূর্বাহ্ণ | বুধবার, ১৫ জুন ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com