ট্রাম্পের মনোনয়ন নিশ্চিতকরণে এখনো দলে দ্বিমত

বৃহস্পতিবার, ০৫ মে ২০১৬

ট্রাম্পের মনোনয়ন নিশ্চিতকরণে এখনো দলে দ্বিমত

বাংলা প্রেস, নিউইয়র্কঃ  সব সমালোচনার ঝড় উপেক্ষা করে দলীয় মনোনয়নটা প্রায় নিশ্চিত করে ফেলেছেন যুক্তরাষ্ট্রের নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। সর্বশেষ ইন্ডিয়ানা অঙ্গরাজ্যে জয়ের পর এখন শুধু বাকি আছে মনোনয়নটা নিশ্চিত করা। কিন্তু

এখনো ঝামেলা কাটেনি। দলীয় মনোনয়ন নিশ্চিত হবার ব্যাপারে দ্বিমত রয়েছে দলের নেতাদের।


ট্রাম্পের মনোনয়ন ইস্যুতে বিভক্ত হয়ে পড়েছেন রিপাবলিকান নেতারা। তাদের একটি বড় অংশ চায়, ট্রাম্পকে মনোনয়ন দেয়া না হোক। আগে থেকেই ট্রাম্পকে মনোনয়ন দেয়ার বিরোধীতা করে আসছেন রিপাবলিকান নেতারা। তারই ধারাবাহিকতা বজায় রেখেছেন তারা।

অনেকেই প্রতিবাদ করছেন বিভিন্ন সামাজিক মাধ্যমে। নির্বাচনের ভোটার নিবন্ধনপত্র বাতিল পুড়িয়ে ফেলে দলের সদস্য পদ থেকে সরে যাওয়ার কথাও জানিয়েছেন অনেকে। অনেকে অবশ্য আবার ট্রাম্পের পক্ষেও দাঁড়িয়েছেন। নির্বাচনে প্রার্থী হিসেবে ডেমোক্রেট দলের হিলারির চেয়ে ট্রাম্পকেই যোগ্য মনে করছেন তারা।

যুক্তরাষ্ট্রের অনেক জায়গায়ই অজনপ্রিয় ট্রাম্প। সাউথ ক্যারোলিনায় রিপাবলিকান দলের সিনেটর লিন্ডসে গ্রাহাম বলেন, ‘যদি আমরা ট্রাম্পকে মনোনয়ন দেই, তবে আমরা ধ্বংস হয়ে যাবো। এবং এটাই আমাদের প্রাপ্য।’ তবে ট্রাম্পের সমালোচক হলেও লুসিয়ানার সাবেক গভর্নর রিপাবলিকান নেতা ববি জিন্দাল মনে করেন, সাধারণ নির্বাচনে ট্রাম্পকেই সমর্থন দেয়া উচিৎ।

শনিবারের চিঠি/আটলান্টা/ মে ০৫, ২০১৬

সংশ্লিষ্ট সংবাদঃ

ট্রাম্পের জয়, সরে দাঁড়ালেন ক্রুজ

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৯:৫০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ মে ২০১৬

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com