টেক্সাসে মসজিদে আগুন দিয়েছে দুর্বৃত্তরাঃ মুসলমানরা আতংকিত

রবিবার, ১৫ ফেব্রুয়ারি ২০১৫

টেক্সাসে মসজিদে আগুন দিয়েছে দুর্বৃত্তরাঃ মুসলমানরা আতংকিত

বাংলা প্রেস, নিউ ইয়র্কঃ টেক্সাসে একটি মসজিদ আগুন দিয়ে পুড়িয়ে  দিয়েছে দুর্বৃত্তরা। নর্থ ক্যারোলিনা বিশ্ববিদ্যালয়ের তিন মুসলিম শিক্ষার্থীকে গুলি করে হত্যার পর পূর্বপরিকল্পিতভাবে আগুন দিয়ে মসজিদটি পুড়িয়ে দেওয়া হয়েছে বলে স্থানীয় মুসলমানদের ধারণা ।  এ অগ্নিকান্ড ঘটনায় স্থানীয় মুসলমানরা আতংকিত হয়ে পড়েছেন।

গত ১৩ ফেব্রুয়ারি শুক্রবার ভোরে সাড়ে ৫টার দিকেটেক্সাসের দক্ষিণ-পূর্ব হিউস্টনের কুবা ইসলামিক ইনিস্টিটিউট নামের ওই মসজিদ ভবনটিতে আগুন দেওয়া হয়। এতে ভবনটির সামনের অংশ পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। অগ্নিনির্বাপক কর্মকর্তারা ভবনটি বন্ধ করে দিয়েছেন। মসজিদের ইমাম জাহিদ আব্দুল্লাহ ছেলে আহসান জাহিদ গণমাধ্যমকে জানান, তদন্তকারীরা তাকে জানিয়েছেন ঘটনাস্থলে পেট্রোলের মতো দাহ্যবস্তুর উপস্থিতি পাওয়া গেছে। আর দাহ্যবস্তুর উপস্থিতি প্রমান করে পূর্বপরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো  হয়েছে।


বামে মসজিদের পুর্ব অবস্থা ডানে পোড়ানোরে পরে

বামে মসজিদের পুর্ব অবস্থা ডানে পোড়ানোরে পরে

তিনি বলেন, তদন্তকারীদের কাছে কুকুর ছিলো। আর কুকুর দাহ্যবস্তুর গন্ধ শুকতে সক্ষম হয়েছে। তাতে প্রমাণিত হয় এটা কোন দুর্ঘটনা ছিলো না।’ তবে অগ্নিনির্বাপক কর্মকর্তা কেনিয়াথ পার্কার জানিয়েছেন, কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে সেটি এখনও তারা জানেন না। তবে এ বিষয়ে তদন্ত চলছে।

 

যুক্তরাষ্ট্রে একই পরিবারের তিন মুসলিম শিক্ষার্থি খুন

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ১১:৪৫ পূর্বাহ্ণ | রবিবার, ১৫ ফেব্রুয়ারি ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com