টিউলিপের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ

রবিবার, ১২ এপ্রিল ২০১৫

টিউলিপের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ

 

untitledঢাকা: ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে হ্যাম্পস্টিডের লেবার দলীয় প্রার্থী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোনঝি শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিকের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ উঠেছে। গতকাল শনিবার দলের পক্ষ থেকে তোলা অভিযোগে বলা হয়, দুই বছর আগে শেখ হাসিনার সঙ্গে রাশিয়া সফরের তথ্য ভোটারদের কাছে জানাতে ব্যর্থ হয়েছেন তিনি।


টিউলিপ লেবার পার্টি নেতা এড মিলিব্যান্ডের সহকারী হিসেবে কাজ করেছেন। ২০১৩ সালে খালা শেখ হাসিনার সঙ্গে রাশিয়া সফরে গিয়েছিলেন তিনি। ওই সময় রাশিয়ার সঙ্গে শত কোটি ডলারের অস্ত্র ক্রয় চুক্তি করে বাংলাদেশে। ওই সফরে শেখ হাসিনা ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে টিউলিপের হাস্যোজ্জ্বল ছবিও রয়েছে।

শনিবার রাতে লেবার পার্টির পক্ষ থেকে অভিযোগ করা হয়, পুতিন ও শেখ হাসিনার সঙ্গে যে অসাধারণ সম্পর্ক রয়েছে টিউলিপ সে বিষয়টি গোপন করার চেষ্টা করছেন।

তাদের দাবি, হ্যাম্পস্টিডে লেবার দলীয় প্রার্থী মনোনয়নের কঠিন পরীক্ষায় জয় লাভের মাত্র ছয় মাস আগে অর্থাৎ ২০১৩ সালের জানুয়ারিতে টিউলিপ তার খালা শেখ হাসিনার নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছিলেন। ওই সময় তার ব্লগে যেসব মন্তব্য লিখেছিলেন এবং যেসব ছবি পোস্ট করেছিলেন টিউলিপ সেগুলোও মুছে ফেলেছেন।

লেবার পার্টিতে জমা দেয়া ১ হাজার ২শ শব্দের জীবন বৃত্তান্তে টিউলিপ কেন পুতিন, রাশিয়ার সঙ্গে অস্ত্র চুক্তি ও বাংলাদেশের ক্ষমতাসীন দলের পরিবারের সদস্য হওয়ার বিষয়টি গোপন করেছেন সে বিষয়ে প্রশ্ন তুলেছে দলের নীতি নির্ধারকরা।

এক টোরি কর্মকর্তা জানিয়েছেন, ‘এটা খুব বাজে ব্যাপার যে টিউলিপ তার রাজনৈতিক ক্যারিয়ারের সবচেয়ে আকর্ষণীয় অংশটি লুকিয়ে রাখার চেষ্টা করেছেন।’

তবে শনিবার রাতে এক টোরি মুখপাত্র বলেন, ‘টিউলিপ তার পেছনের ইতিহাস নিয়ে গর্বিত এবং এ বিষয়ে সে সবসময়ই খোলামেলা।’

ছবি সরিয়ে ফেলার বিষয়ে তিনি বলেন, ‘টিউলিপ রাষ্ট্রীয় প্রতিনিধিদের থেকে সম্পূর্ণ আলাদা ছিলেন। তবে তাকে তার পরিবারের সদস্যদের সঙ্গে একটি অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল।’

 

শনিবারের চিঠি /আটলান্টা / ১২ এপ্রিল ২০১৫

 

Facebook Comments Box

বাংলাদেশ সময়: ৭:০২ অপরাহ্ণ | রবিবার, ১২ এপ্রিল ২০১৫

https://thesaturdaynews.com |

Development by: webnewsdesign.com